Home / চাঁদপুর / চাঁদপুরে জামায়াতের ডাকে ‘হরতাল পালিত’
চাঁদপুরে জামায়াতের ডাকে ‘হরতাল পালিত’

চাঁদপুরে জামায়াতের ডাকে ‘হরতাল পালিত’

জামায়াতে ইসলামীর ডাকে রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল সারা দেশের ন্যায় চাঁদপুরেও স্বতঃস্ফূর্ত ভাবে পালিত হয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করেছে চাঁদপুর জেলা জামায়াত।

হরতালের সমর্থনে জামায়াতের পক্ষথেকে হয়েছে মিছিল এবং পিকেটিং। ছেড়ে যায়নি দূর পাল্লার উল্লেখ যোগ্য কোন বাস। লঞ্চ এবং ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। ব্যাংক, বীমা এবং বিকিকিনিতে সাধারণের উপস্থিতি ছিল স্বাভাবিক অবস্থার চেয়ে কম।

জামায়াতে ইসলামীর আমীর, সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীকে পরিকল্পিতভাবে হত্যার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদে ও মুক্তির দাবিতে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। হরতালের সমর্থনে শনিবার চাঁদপুর শহর সহ হাজীগঞ্জ, ফরিদগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় ভিন্ন ভিন্ন স্থানে কয়েক দফা মিছিল সমাবেশ করেছে জামায়াতে ইসলামী।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, হরতালের সমর্থনে রোববার সকালে বিপনীবাগ এলাকায় চাঁদপুর শহর জামায়াতের উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন, ‘সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধ্বংসের জন্য আমীরে জামায়াত মতিউর রহমান নিজামীকে হত্যার ঘৃণ্য ষড়যন্ত্রে মেতে উঠেছে। কিন্তু ইসলাম প্রিয় জনতা সরকারের ষড়যন্ত্র মোকাবেলায় স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছে। তারা হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করে সরকারের প্রতি গণঅনাস্থা জানিয়েছে। বক্তারা অবিলম্বে আমীরে জামায়াতের মৃত্যুদন্ডাদেশ বাতিল করে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি জোর দাবি জানান।’

এদিকে ফরিদগঞ্জেও হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল হয়েছ। জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ঘোষিত শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল কর্মসূচি পালন করার জন্য চাঁদপুর জেলা জামায়াতে ইসলামীর পক্ষথেকে চাঁদপুরবাসী এবং জামায়াতের সকল শাখার নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

অপরদিকে হরতাল সফল করায় চাঁদপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন চাঁদপুর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ আবদুর রহীম পাটওয়ারী ও সেক্রেটারি মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী। জামায়াতের পক্ষ থেকে ঘোষিত হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে সর্বাত্মক সফল করায় এক বিবৃতিতে নেতৃবৃন্দ জামায়াতের সকল শাখা এবং কৃষক, শ্রমিক, ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, সুশীলসমাজ, ওলামায়ে-কেরাম ও পেশাজীবীসহ সকল শ্রেণি-পেশার মানুষ তথা চাঁদপুরের আপামর জনতার প্রতি উদাত্ত আহ্বান জানান।

অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ঔষধের দোকান, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি হরতালের আওতামুক্ত ছিলো।

প্রের বিজ্ঞপ্তি : আপডেট ৬:২০ পিএম, ০৮ মে ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply