চাঁদপুর

চাঁদপুরে জাতীয় সমাজসেবা দিবস পালিত

চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অফিসের আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা, চেক বিতরণ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) বেলা ১১টায় র‌্যালি বের হয়। র‌্যালিটি চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে বাবুরহাট শিশু পরিবারে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপর জেলা প্রশাসক (যুগ্ম-সচিব) মো. আবদুস সবুর মন্ডল।

তিনি বলেন, যারা সমাজসেবায় চাকরি করেন, তারা একটি মহৎ পেশায় কর্মরত আছেন। তাদের দায়িত্ব পালনের সময় প্রতিবন্ধী শিশুরা তাদেরকে নানা জালাতন করতে পারে, সে সময় তাদের সাথে কঠোর আচরণ না করে সহমর্মিতা দেখাতে হবে। কোন প্রতিবন্ধী শিশুদের সাথে কঠোর আচারণ করা যাবে না।
তিনি আরো বলেন, আমরা যারা সরকারি চাকরি করি, তারা মনে রাখতে হবে, আমরা কর্মকরি অন্যের সেবা করার জন্য। জন সাধারণের সেবা করাই হচ্ছে আমাদের ধর্ম। বর্তমান সরকার বা সরকারি কর্মকর্তা, কর্মচারীদের ব্যাপক সুবিধা দিয়ে থাকে। তাই কথা বলে লাভ নেই, কাজের মাধ্যেমে সকলের কাজের প্রমান করতে হবে।

তিনি বলেন, চাঁদপুর সরকারি শিশু পরিবারের অনেক সমস্যা রয়েছে, সে সব সমস্যাগুলো সকলের সহযোগিতায় সমাধান করা হবে। শিশু পরিবার ও প্রতিবন্ধীদের জন্য বিনোদনের ব্যবস্থা করা হবে। অল্প কয়েকদিন পূর্বে প্রতিবন্ধীদের আমার বাংলায় নিয়ে কিছু সময় বিনোদনের ব্যবস্থা করা হয়েছে, তারা সেখানে অনেক আনন্দ করেছে। যা কিনা ফেসবুকে ব্যাপক সাড়া পেয়েছে, সমাজের সব চাইতে অবহেলিত ব্যাক্তি হচ্ছে প্রতিবন্ধীরা, সে বিষয়টি ফেসবুকে মানুষ অনেক ভাবে কমেন্ট করেছে।

জেলা সমাজ সেবা অফিসের উপ-পরিচালক রজত শুভ্র সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. বদরুন্নাহার চৌধুরী, সরকারি শিশু পরিবারের তত্ত¡ধায়ক রাশেদুজ্জামান চৌধুরী।

পৌর সমাজ কর্মী মো. কামরুজ্জামানের পরিচালানয় এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশানার সাইফুল ইসলাম, মেজবাউল সায়েরিন, উম্মে হাবিবা মিরা, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা সুমন চন্দ্র নন্দী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জামাল হোসেন, সমাজ সেবা অফিসের কর্মচারী ফারহানা, বাবুরহাট সরকারি শিশু পরিবারের গ্র্যাজুয়েট শিক্ষক আঃ লতিফসহ শিশু পরিবার ও বাক প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্œ দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

প্রতিবেদক : আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ০০ পিএম, ০২ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার
এইউ

Share