Home / চাঁদপুর / চাঁদপুরে জাটকা নিধন প্রতিরোধে ১০ অভিযান-২ মোবাইল কোর্ট পরিচালনা
jatka
ফাইল ছবি : প্রতীকী হিসেবে ব্যবহৃত হলো

চাঁদপুরে জাটকা নিধন প্রতিরোধে ১০ অভিযান-২ মোবাইল কোর্ট পরিচালনা

চাঁদপুর জেলা প্রশাসন,মৎস্য বিভাগ,নৌ-পুলিশ, কোস্টগার্ড,চাঁদপুর সদর মৎস্য বিভাগ, হাইমচর মৎস্য বিভাগ, মতলব উত্তর ও দক্ষিণ মৎস্য বিভাগের যৌথ বা উপজেলার নৌ-সীমানায় পৃথকভাবে গত গত ২৪ ঘন্টায় ১০টি অভিযান ও ২টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

চাঁদপুর জেলা মৎস্য দপ্তরের মনিটরিংসেল থেকে ১৮ মার্চ বিকেল ৪ টার দিকে এক তথ্যে জানানো হয়েছে এবং জাটকা কর্মসূচির আওতায় এ অবিযান পরিচালিত হচ্ছে।

এতে ৩ কেজি জাটকা, ১ লাখ ৫২ হাজার মিটার কারেন্ট জাল আটক করা হয়েছে। যার বর্তমান মূল্য ৩০ লাখ টাকা। জাটকাগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে। এ ছাড়াও ৪ হাজার জরিমানা আদায় করা হয়েছে। ১টি মামলা করা হয়েছে

বৃহস্পতিবার সকালে হাইমচরে জাটকা ধরার অপরাধে ১৪ জেলে আটক

চাঁদপুরের হাইমচর উপজেলায় মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা রক্ষায় উপজেলা টাস্কফোর্সের অভিযানে ১৪ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৫শ’ কেজি জাটকা ও ১ লাখ মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করা হয়।

১৮ মার্চ বৃহস্পতিবার সকালে হাইমচর উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগ্যান চাকমা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক জেলেদের মধ্যে ৫জনকে ১ বছর করে সশ্রম কারাদন্ড এবং ৯ জেলেকে ৫ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে ১৭ মার্চ বুধবার সন্ধ্যা ৭টা থেকে রাত ২টা পর্যন্ত মেঘনা নদীর কাটাখালি, হাইমচর চরভৈরবী ও চরাঞ্চল এলাকায় অভিযান পরিচালনা করে এসব জেলেদের জাটকা ধরা অবস্থায় আটক করা হয়।

আবদুল গনি , ১৮ মার্চ ২০২১