Home / চাঁদপুর / চাঁদপুরে চোরাইকৃত স্বর্ণসহ চোর গ্রেফতার
চোরাইকৃত

চাঁদপুরে চোরাইকৃত স্বর্ণসহ চোর গ্রেফতার

চাঁদপুরে চোরাইকৃত স্বর্ণসহ মোঃ শান্ত মুন্সি (২১) নামের এক চোরকে গ্রেফতার করেছে পুলিশ। তার হেফাজত থেকে ১টি স্বর্ণের চেইন, স্বর্নের প্যাচ চেইন ১টি, স্বর্নের দেশী আংটি ১টি, স্বর্ণের দেশী টপ ১ জোড়া সহ সর্বমোট ১৫ আনা স্বর্ণ উদ্ধার করা হয়। তবে নগদ ৮৪ হাজার টাকা উদ্ধার করা যায় নি।

শুক্রবার দুপুরে শহরের শাহি মসজিদের সামনে থেকে নতুন বাজার পুলিশ ফাঁড়ির এসআই রাকিবুল ইসলাম চোর শান্তকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

শহরের পালপাড়া এলাকার বাসিন্দা পিংকু বাইন গত ১৪ অক্টোবর চুরির বিষয়ে বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে তদন্তকারী চৌকশ কর্মকর্তা এসআই মোঃ রাকিবুল ইসলাম কৌশল অবলম্বন করে চোর সনাক্ত করে চুরিকৃত মালামাল উদ্ধার করতে সক্ষম হন।

শন্ত মুন্সি শহরের রহমতপুর আবাসিক এলাকার মহসিন মুন্সির ছেলে।

জানা যায়, মামলার বাদী পিংকু বাইন কুমিল্লা ওয়াইডাব্লিওসিএতে চাকুরী করেন। চাকুরীর সুবাদে বাদী কুমিল্লাতে অবস্থান করেন। চাঁদপুর সদর থানার পৌর ১০নং ওয়ার্ডের পালপাড়ায় তার স্ত্রী সাথী বাইন ও মেয়ে লগ্ন বাইন বসবাস করেন। গত ১৩ অক্টোবর স্ত্রী সাথী বাইন ও মেয়ে লগ্ন বাইনকে সাথে নিয়ে কুমিল্লায় যায়। গত ১৪ অক্টোবর প্রতিবেশী ফোনে জানায় যে ঘরে ভিতরে টর্চলাইটের আলো জ্বলিতেছে এবং বাদী বাসায় আসছে কিনা জিজ্ঞাসা করে। পরে পিংকু বাইন আশেপাশের লোকজনকে নিয়ে তার বসত ঘরে যায় এবং বসতঘরের দরজার তালা ভাঙ্গা দেখতে পায়।

এসআই মোঃ রাকিবুল ইসলাম জানান, আসামী শান্ত প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার কথা স্বীকার করে এবং তার বসত ঘরের বাথরুমের প্লাষ্টিকের দরজার ফ্রেমের ভিতর হইতে চোরাইকৃত স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলম জানান, আসামীকে বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ২০ অক্টোবর ২০২৩