Home / কৃষি ও গবাদি / চাঁদপুরে চা দোকানের কর্মচারী হত্যায় যুবকের যাবজ্জীবন
Karadondo
প্রতীকী

চাঁদপুরে চা দোকানের কর্মচারী হত্যায় যুবকের যাবজ্জীবন

চাঁদপুরে চা দোকান কর্মচারী রুবেল বেপারী হত্যা মামলায় মো. ওমর খান (৩০) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। রোববার (২২ মে) দুপুরে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ এই রায় দেন।

সাজাপ্রাপ্ত ওমর খান চাঁদপুর সদর উপজেলার খলিশাডুলী এলাকার সিরাজ খানের ছেলে। ওমরকে যাবজ্জীবন কারাদ- ছাড়াও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। নিহত রুবেল বেপারী চাঁদপুর শহরের পুরাণবাজার রামদাসদী এলাকার মো. সিরাজ বেপারীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২০০৭ সালের ২৩ জুন দুপুরের দিকে শহরতলীর খলিসাডুলী হাজী সুপার মার্কেটের দুদু খানের দোকানের কর্মচারী রুবেল বেপারীর কাছে চা-সিঙ্গারা বাকি চায় ওমর খান। রুবেল বাকি দিতে অস্বীকার করলে ওমর তাকে দোকানে থাকা ছোরা দিয়ে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় দোকান মালিক দুদু খান চাঁদপুর মডেল থানায় ওমর খানকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে এবং আসামিকে পুলিশের হাতে তুলে দেয়।

মামলার প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানর উপ-পরিদর্শক (এসআই) সুনীল কুমার সেন ২৯ সেপ্টেম্বর আদালতে প্রতিবেদন দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডঃ মো. সাইয়েদুল ইসলাম বাবু চাঁদপুর টাইমসকে জানান, প্রায় ৯ বছর মামলাটি আদালতে চলমান থাকার পর ১১ জনের সাক্ষী নেয়া হয়েছে। এতে দ-বিধি ৩০২ ধারায় আনিত অভিযোগ সন্দেহাতীত ও সন্তোষজনকভাবে প্রমাণিত হয়েছে।

ফলে ওমর খানকে যাবজ্জীবন কারাদ- ও এক লাখ টাকা সমপরিমাণ অর্থদ- দেয়া হয়। বিচারক আসামির পরিবারের কাছ থেকে ১ লাখ টাকা আদায় করে নিহতের পরিবারকে বুঝিয়ে দিতে নির্দেশ প্রদান করেন।

আসামিপক্ষে আইনজীবী ছিলেন (স্ট্রেট ডিফেন্স ল’ইয়ার) অ্যাডভোকেট রোমানা আফরোজ।

সিনিয়র করেসপন্ডেন্ট :  আপডেট, বাংলাদেশ সময় ৫:০৫ পিএম,  ২২ মে  ২০১৬, রোববার

ডিএইচ