Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে ক্রমান্বয়ে বাড়ছে মাদক বিক্রেতা

চাঁদপুরে ক্রমান্বয়ে বাড়ছে মাদক বিক্রেতা

‎Sunday, ‎03 ‎May, ‎2015  09:31:37 PM

মো:জাবেদ হোসেন, ক্রাইম রিপোর্টার:

মাদকের ছোবলে যুব সমাজ চলে যাচ্ছে ধ্বংসের পথে। চাঁদপুর শহর ও শহরতলীর বিভিন্ন স্থানে অতিরিক্ত হারে মাদক বিক্রেতা ভেড়ে উড়ছে। স্থানীয় প্রশাসন ও সুধীজন মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করলেও তা যে হারে বাড়ছে সে হারে বন্ধ করতে পারছেন না পুলিশ প্রশাসন।

কিছু পুরাতন মাদক ব্যবসায়ীদেরকে আটক করলেও অনেক সময় বিভিন্ন কু-চক্রী মহলের চাপে দু’একজনকে ছেড়ে দিতে হয়। এদিকে সামাজিক ব্যক্তিত্ব, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দের দাবি কোন মাদকসেবীর বিষয়ে আমরা প্রশাসনের নিকট হস্তক্ষেপ করি না এবং করব না।

অপরদিকে কতিপয় নেতাদের হাতের মধ্যে দিয়ে ভেড়ে ওঠে নতুন কিশোর ছেলেরা মাদক সেবন থেকে শুরু করে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। ফলে শহর এবং শহরতলীতে মাদক এখন নিত্যপণ্যের ন্যয় হাতের নাগালে।

সুধীজনদের দাবি, মাদকের ভয়াবহ প্রসারের ফলে বর্তমানে সমাজে চুরি, ছিনতাই, ডাকাতি, ইভটেজিং এর জঘন্য অপকর্মগুলো মহামারী আকারে ছড়িয়ে পড়ছে।

দিনে-দপুরে স্কুল কলেজের সামনে মাদকসেবীদের আনাগোনা বেশি হওয়ায় স্কুল কলেজের ছাত্রীরা ঠিক মত রাস্তায় চলাচল করতে পারেনা।

কয়েকটি গোপনসূত্রে শহরের মাদক ব্যবসায়ী হিসেবে ক্লাব রোড়ের তাজু, তাজুর স্ত্রী কুলসুমা, শাহালম, চেয়ারম্যান ঘাটের কথিত বাইসাব, কাসেম বাজারের শাহালম ছৈয়াল, কালিভাংতির রাসেল, মুিন্সর হাটের সাদ্দাম, আশিকাটি পাইভ স্টার পার্কের পাশ্ববর্থী বিপ্লব, মহমায়ার মায়ের দোয়া ফার্নিচার দোকানের মালিক শাহালম, কুদ্দুস, বাবুর হাটের ফারুক সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে মাদক ও চোরাচালানের অভিযোগ এসেছে। বর্তমানে এসব মাদক ব্যবসায়ীরা আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে গেছে।

এদের আয়ের পথ অনুসরণ করে নতুন করে প্রতিটি এলাকায় গড়ে উঠে ছোট ছোট ইয়াবা ডিলার। মাদক দমন এখনই না করতে পারলে, চাঁদপুরের যুব সমাজ ক্রমান্বয়ে ইয়াবার বিষাক্ত ছোবলে বিলিন হয়ে যাবে।

সংশ্লিষ্ট অধিদপ্তর ও প্রশাসনের নিকট সাধারণ মানুষ ও সমাজের সচেতনমহল, এই বিষাক্ত ছোবল থেকে উঠতি বয়সের যুবক ছেলে-মেয়েদেরকে রক্ষা করে সুন্দর জীবন নিয়ে বেঁচে থাকার সুযোগ করে দেয়ার  দাবি জানিয়েছেন।

চাঁদপুর টাইমস/ডিএইচ/এমজেএইচ/২০১৫