Home / চাঁদপুর / চাঁদপুরে করোনা শনাক্ত বেড়ে ২১৩৯ : করোনামুক্ত ১৭৫৪
চাঁদপুরে করোনাে টেস্ট ল্যাব
চাঁদপুরে করোনাে টেস্ট ল্যাব

চাঁদপুরে করোনা শনাক্ত বেড়ে ২১৩৯ : করোনামুক্ত ১৭৫৪

চাঁদপুরে মঙ্গলবার আরো ৯জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ৪জন, হাইমচরের ১জন, মতলব দক্ষিণের ১জন, ফরিদগঞ্জের ১জন ও শাহরাস্তির ২জন। একই দিনে করোনা থেকে মুক্ত তথা সুস্থ ঘোষণা করা হয়েছে আরো ১৩জনকে। এর মধ্যে চাঁদপুর সদরের ৬জন, হাইমচরের ৪জন ও মতলব উত্তরের ৩জন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১৩৯জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৭৬জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। সূত্র জানায়, মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে মোট ৯৮টি রিপোর্ট আসে। এর মধ্যে ৯টি রিপোর্ট করোনা করোনা পজেটিভ। বাকী ৮৯টি রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২১৩৯জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮৫৯জন, ফরিদগঞ্জে ২৪৫জন, মতলব দক্ষিণে ২২৭জন, শাহরাস্তিতে ২০৭জন, হাজীগঞ্জে ১৯৪জন, মতলব উত্তরে ১৮৭জন, হাইমচরে ১৪০জন ও কচুয়ায় ৮০জন।

জেলায় মোট ৭৬জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২১জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১১জন, মতলব উত্তরে ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ আরো জানান, মঙ্গলবার পর্যন্ত সংগৃহীত মোট নমুনার সংখ্যা ৯০৫৪টি। রিপোর্ট এসেছে ৮৯৫৭টি। তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ২১৩৯ জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৭৫৪জন। চিকিৎসাধীন আছেন ৩০৯জন।

এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৮৬২জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৮৪২জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২০জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১৮১৭জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১০২৯১জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৫২৬জন।

বার্তা কক্ষ,২ সেপেটম্বর ২০২০