Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে এতিম শিশুদের নিয়ে ইফতার ও ঈদবস্ত্র বিতরণ
এতিম

চাঁদপুরে এতিম শিশুদের নিয়ে ইফতার ও ঈদবস্ত্র বিতরণ

পবিত্র মাহে রমজান উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলীস্থ ঐতিহ্যবাহী রুশদী পরিবারের উদ্যোগে পূর্ব শাহতলী এতিমখানা ও হাফিজিয়া মাদরাসার এতিম শিক্ষার্থীদের নিয়ে ঈদবস্ত্র (উপহার) বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৫এপ্রিল (বুধবার) বিকালে সাড়ে ৫টায় পূর্ব শাহতলী এতিমখানা ও হাফিজিয়া মাদরাসায় মিলনায়তনে শাহতলী কামিল মাদরাসা অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন,আজকে মাহে রমজানে সবার প্রতি দোয়া থাকবে । যারা কবর শাহিত হয়েছে তাদের যেন আল্লাহ জান্নাতবাসী করুক। শারিরীকভাবে সুস্থ থাকাই একজন মানুষের প্রতি মহান আল্লাহর অনেক নেয়ামত । আমরা আপনারা যারা সামর্থ্যবান আছেন সকলে আশেপাশের গরীবদের সহায়তা করতে হবে। প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছেন রমজানে অসহায় মানুষের পাশে দাঁড়াতে । শাহতলী রুশদী পরিবারের আজকের আয়োজন এতিমদের নিয়ে। এ এলাকার মানুষের সহযোগিতায় ও ডিবির কর্মকর্তা মো: সাইফুল কবির চৌধুরী’র সার্বিক তত্ত্বাবধানে এ এতিমখানা পরিচালিত হচ্ছে।

আমাদের পক্ষ থেকে সহযোগিতা থাকবে। তোমাদের মধ্যে যদি কেউ অসুস্থ্য থাকে তাহলে আমি ব্যক্তিগতভাবে চিকিৎসার ব্যবস্থা নিবো। মাদরাসা ও মক্তব্যেও কোন ছাত্রকে শিশুকে শারীরিক নির্যাতন করা যাবে না। বাচ্চাদের প্রতি মানসিক টর্চার যাতে না হয়, সেদিকে সকলের খেয়াল রাখতে হবে। এ ব্যাপারে সবাই খেয়াল রাখবেন।
এসময় এতিমখানার এতিম শিশু শিক্ষার্থিদের ঈদবস্ত্র (ঈদ উপহার) বিতরণ করেন প্রধান অতিথি শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অতিথিবৃন্দ।

এসময় অনুষ্ঠানে অংশগ্রহন বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদরাসা আরবী প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, চাঁদপুর জনতা ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার মো: আব্দুল কাদের হাজরা,উপজেলা বিআরডিবির সাবেক কর্মকর্তা মো: সলেমান মুন্সি, শাহতলী কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা এ এন এম হেলাল উদ্দিন, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, বীর মুক্তিযোদ্ধা মো: হারুন বিডিআর, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, ইউপি আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: মুনির চৌধুরী, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক মো: আবুল কাসেম কারী, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: মোস্তফা মিজি (ভান্ডারী), ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: সোহেল কারী, সাবেক সহকারি শিক্ষক মো: মিজানুর রহমান মুন্সি।

এসময় আরও উপস্থিত ছিলেন, পূর্ব শাহতলী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার সভাপতি মো: হানিফ চৌধুরী, এতিমখানার পরিচালক মাওলানা হাফেজ শাহাদাত হোসেন, সহকারি শিক্ষক মাওলানা নেছার আহমেদ, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো: জাহাঙ্গীর খান, সেক্রেটারী মো: আব্দুল আজিজ মিজি, স্থানীয় মো: নুুরুল হক মুন্সি, স্থানীয় মো: নুর মোহাম্মদ মুন্সি, স্থানীয় মো: হাসান মুন্সি, শাহতলী বাজার ব্যবসায়ী মো: সোহাগ গাজী, স্থানীয় মো: সাজিদ চৌধুরী, স্থানীয় মো: আবু তাহের মিজি, বালু ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর মিজি, স্থানীয় মো: শাহালম মিজি, স্থানীয় মো: সোবাহান চৌধুরী, শাহমাহমুদপুর ইউপি গ্রাম পুলিশ বাসার গাজী, গ্রাম পুলিশ মো: সাদ্দামসহ সুধীজন, গন্যমান্য ব্যক্তিবর্গ ও এতিম শিশু শিক্ষার্থীবৃন্দ।

ইফতার মাহফিলের পূর্বে পবিত্র মাহে রমজান উপলক্ষে শাহতলী রুশদী পরিবারের উদ্যোগে এতিম শিশু শিক্ষার্থী, ইমাম ও এলাকার সুধীজনদের নিয়ে বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী ও ৪নং শাহমাহমুদপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী’র কবর ও রুশদী পরিবারের মৃত সদস্যদের কবর জিয়ারত করা হয়। জিয়ারত শেষে পূর্ব শাহতলী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। দোয়া, মিলাদ ও মুনাজাতরত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

স্টাফ রির্পোটার, ৫ এপ্রিল ২০২৩