Home / চাঁদপুর / চাঁদপুরে এএসআইয়ের হেলমেটের আঘাতে আইনজীবী আহত
হেলমেটের

চাঁদপুরে এএসআইয়ের হেলমেটের আঘাতে আইনজীবী আহত

চাঁদপুর শহরে পুলিশের এএসআই’র হেলমেটের আঘাতে  আব্দুল্লাহ হিল বাকী নামের এক আইনজীবী গুরতর আহত হয়েছেন। বর্তমানে ওই আইনজীবী চাঁদপুর সদর হাসপাতালের পেইং বেডে চিকিৎসাধীন রয়েছেন। আহত অ্যাড. আবদুল্লাহ হিল বাকী চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি।

১৭ জানুয়ারি সোমবার বিকেলে শহরের বাসস্ট্যান্ড এলাকার পৌর মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।  

অ্যাড. আব্দুল্লাহ হিল বাকি জানান, সোমবার বিকেল পৌনে তিনটার দিকে জেলা বিএনপি’র সভাপতি মানিক বাসায় যাওয়ার পথে হঠাৎ বাসস্ট্যান্ড এলাকায় দেখতে পাই চাঁদপুর মডেল থানার এ এস আই হিমন একজন অটোচালককে মারধর করেছেন।

নিরহ অটোচালককে মারতে দেখে তাকে মারধর করতে বারণ করলে তিনি আমার সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এরপর তিনি তার হাতে থাকা হেলমেট দিয়ে হঠাৎ আমার মাথায় আঘাত করেন। এতে আমি রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়ে পড়ি। কিছুক্ষনের মধ্যেই থানার পুলিশ পরিদর্শক এনামুল আমাকে হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে বলেন। 

এদিকে এমন আহতের ঘটনার খবর পেয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ মিয়া, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ও জেলা বিএনপির আহবয়ক শেখ ফরিদ আহমেদ মানিকসহ নেতৃবৃন্দ আহতকে দেখতে হাসপাতালে ছুটে যান। 

ঘটনা প্রসঙ্গে চাঁদপুর সদর মডেল থানার এএসআই হিমন জানান, ঘটনাটি অনাকাঙ্খিত এবং ভুল বুঝাবুঝি। আমার হেলমেটটি মাথা থেকে খুলতে গেলে ওই আইনজীবীর মাথায় ভুলবশত লেগে যায়। এতে তিনি সামান্য আহত হন। আমি এ ঘটনায় সম্পূর্ণ অনুতপ্ত। 

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদ জানান, এ এস আই হিমন রাতে ডিউটি করে দুপুরে ওয়্যারলেস জমা দেয়ার জন্য থানায় আসার পথে বাসষ্ট্যান্ড এলাকায় হঠাৎ একটি অটো বাইক এসে তার মোটরসাইকেল কে ধাক্কা মারলে সে গাড়ি থেকে পড়ে যায়। ওই সময় রাগের মাথায় হিমন অটোচালককে থাপ্পর দিলে ওই আইনজীবী এগিয়ে গিয়ে তাকে মারতে বারণ করেন। ওই সময় হয়তো তাদের মধ্যে বাক-বিতণ্ডা সৃষ্টি হয়। ঘটনাটি আসলে দুঃখজনক। একটা ভুল বুঝাবুঝির কারনে এমনটা হয়েছে। আমি হাসপাতাল এ গিয়ে উনাকে দেখে এসেছি এবং খোঁজখবর নিয়েছি। 

প্রতিবেদকঃ কবির হোসেন মিজি, ১৭ জানুয়ারি ২০২২