Home / ইসলাম / চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের ১০ হাজার কুরআন বিতরণ
Islamik-Faundation

চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের ১০ হাজার কুরআন বিতরণ

চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) অধিনে একযোগে ৮ উপজেলায় মসজিদ ভিক্তিক শিশু ও গণশিক্ষা ও কুরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষকদের মাঝে কুরআন শরীফ বিতরণ করা হয়েছে। সোমবার (৪ মে) দুপুরে চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন মসজিদে গোর-এ গরিবা কমপ্লেক্সে ১ হাজার ১২টি কেন্দ্রের ১০ জন শিক্ষার্থীদের মাঝে ১টি করে মোট ১০ হাজার ১শ’ ১০টি বাংলা অনুবাদ কোরআন শরীফ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মসজিদে গোর-এ গরিবা কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল শিক্ষকদের মাঝে
বাংলা অনুবাদ কুরআন শরীফ তুলে দেন।

এর পূর্বে তিনি তাঁর বক্তব্যে বলেন, ইসলামিক ফাউন্ডেশনের অধিনে সারা বাংলায় একযোগে ৫’শ ৬০টি মডেল মসজিদ হতে যাচ্ছে। প্রতিটি মসজিদে থাকছে ইসলামী সাংকৃতিক ও গবেষণা কেন্দ্র এবং তার পাশাপাশি দারুল আরকাম মাদ্রাসা। ইতোমধ্যে সারা দেশে ১হাজার ১০টি দারুল আরকাম এবতেদায়ী মাদরাসা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্টা করেছেন। চাঁদপুরে ১৫টি মাদ্রাসা হয়েছে। বর্তমানে সবকটি মাদরাসাতেই পাঠদান চলছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় আসে ইসলামের কাজ করে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্টা করেন। এ প্রতিষ্ঠানে ইসলামের নানা বিষয়ে বহু কিতাব বাংলা অনুবাদ করেছে। যার কারণে সাধারণ মানুষ এ কিতাব পড়ে আল্লাহ মুখী হচ্ছে। কুরআন শরীফ অর্থসহ পড়া এবং এটার গুরুত্ব বুঝার জন্য তৃণমূল থেকে বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ হচ্ছে।

ইফার ফিল্ড অফিসার মোঃ বিল্লাল হোসেনের সভাপতিত্বে ও ফিল্ড সুপার ভাইজার মোহাম্মদ সামছুদ্দিনের সঞ্চালনায় দেশ ও জাতীর কল্যাণ কামনা করে দোয়া মোনাজাত করেন জেলা ইমাম সমিতি চাঁদপুরের যুগ্ম সম্পাদক ও আল হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন বিষ্ণপুর জামে মসজিদের খতিব মুফতি আবু বকর বিন ফারুক। নাতে রাসুল (সাঃ) পরিবেশেন করেন আনন্দ বাজার জামে মসজিদের খতিব মাওঃ আব্দুল হান্নান। উপস্থিত ছিলেন মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কেন্দ্রের শিক্ষকবৃন্দ।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply