চাঁদপুর

চাঁদপুরে ইউপি সদস্যসহ সাড়ে ৬শ’ জেলের বিরুদ্ধে মামলা

চাঁদপুরে মেঘনা নদীতে জেলেদের হামলায় ১৩ পুলিশ সদস্য আহতের ঘটনায় মামলা করা হয়েছে। ২৭ অক্টোবর মঙ্গলবার চাঁদপুরে মডেল থানায় নৌ-পুলিশের আহত উপ-পরিদর্শক ইলিয়াছ বাদী হয়ে সাড়ে ৬শ’ জেলে ও জনপ্রতিনিধিকে আসামি করে মামলাটি করেন।

মামলায় রাজরাজেশ্বরের জেলে সর্দার আমির হোসেন দেওয়ান ও ইউপি সদস্য পারভেজ গাজী রনিকে হুকুমের আসামি করা হয়েছে। এ দুজনসহ ৩৯ জনের নাম প্রকাশ করে অজ্ঞাত ৫০০/৬০০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে নাম উল্লেখ করা ৩৯ আসামির মধ্যে ৭ জনকে আটক করেছে পুলিশ। এরা হলেন- আমিরাবাদ এলাকার নবীর হোসেন (৩০), খলিল (২৫), শাহ জালাল (২০), ওমর ফারুক (১৮), কাবিল হোসেন (১৮), রুবেল (২০) ও মাহফুজ (১৮)।

এ প্রসঙ্গে চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ মো. কবির হোসেন বলেন, ওইদিনের ঘটনায় ঢাকার পুলিশ সদস্য ছাড়াও আমাদের নৌ-থানার কয়েকজন সদস্যও আহত হয়েছেন। আমরা এ ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত ও উস্কানিদাতাদের আটকের চেষ্টা করছি। আশা করছি সহসাই আমরা তাদেরকে আইনের আওতায় আনতে পারবো।

উল্লেখ্য, চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানে এসে জেলেদের হামলায় ঢাকা হেডকোয়ার্টার নৌ পুলিশের ১৩ সদস্যসহ চাঁদপুর নৌ-পুলিশের কয়েকজন সদস্য আহত হন। গত ২৫ অক্টোবর রোববার চাঁদপুর নৌ সীমানার পদ্মা-মেঘনায় আসলে এ হামলার ঘটনা ঘটে।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,২৭ অক্টোবর ২০২০

Share