Home / চাঁদপুর / চাঁদপুরে ইউপি সদস্যসহ সাড়ে ৬শ’ জেলের বিরুদ্ধে মামলা
চাঁদপুরে ইউপি সদস্যসহ, চাঁদপুরে

চাঁদপুরে ইউপি সদস্যসহ সাড়ে ৬শ’ জেলের বিরুদ্ধে মামলা

চাঁদপুরে মেঘনা নদীতে জেলেদের হামলায় ১৩ পুলিশ সদস্য আহতের ঘটনায় মামলা করা হয়েছে। ২৭ অক্টোবর মঙ্গলবার চাঁদপুরে মডেল থানায় নৌ-পুলিশের আহত উপ-পরিদর্শক ইলিয়াছ বাদী হয়ে সাড়ে ৬শ’ জেলে ও জনপ্রতিনিধিকে আসামি করে মামলাটি করেন।

মামলায় রাজরাজেশ্বরের জেলে সর্দার আমির হোসেন দেওয়ান ও ইউপি সদস্য পারভেজ গাজী রনিকে হুকুমের আসামি করা হয়েছে। এ দুজনসহ ৩৯ জনের নাম প্রকাশ করে অজ্ঞাত ৫০০/৬০০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে নাম উল্লেখ করা ৩৯ আসামির মধ্যে ৭ জনকে আটক করেছে পুলিশ। এরা হলেন- আমিরাবাদ এলাকার নবীর হোসেন (৩০), খলিল (২৫), শাহ জালাল (২০), ওমর ফারুক (১৮), কাবিল হোসেন (১৮), রুবেল (২০) ও মাহফুজ (১৮)।

এ প্রসঙ্গে চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ মো. কবির হোসেন বলেন, ওইদিনের ঘটনায় ঢাকার পুলিশ সদস্য ছাড়াও আমাদের নৌ-থানার কয়েকজন সদস্যও আহত হয়েছেন। আমরা এ ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত ও উস্কানিদাতাদের আটকের চেষ্টা করছি। আশা করছি সহসাই আমরা তাদেরকে আইনের আওতায় আনতে পারবো।

উল্লেখ্য, চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানে এসে জেলেদের হামলায় ঢাকা হেডকোয়ার্টার নৌ পুলিশের ১৩ সদস্যসহ চাঁদপুর নৌ-পুলিশের কয়েকজন সদস্য আহত হন। গত ২৫ অক্টোবর রোববার চাঁদপুর নৌ সীমানার পদ্মা-মেঘনায় আসলে এ হামলার ঘটনা ঘটে।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,২৭ অক্টোবর ২০২০