Home / চাঁদপুর / চাঁদপুরে ‘আপন’ সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ
সামাজিক ও স্বেচ্ছাসেবী

চাঁদপুরে ‘আপন’ সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ

শান্তি ও সম্প্রীতির শহর নামে খ্যাত ইলিশের বাড়ি চাঁদপুরে ‘আপন’ নামে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। ‘আমরা পর নই’ এই স্লোগান নিয়ে ভাষার মাস ফেব্রুয়ারিতে একাধিক মতবিনিময় সভার মাধ্যমে সংগঠনটি তাদের কার্যক্রম শুরু করেছে।

১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের মুক্তিযোদ্ধা মার্কেটের ৩য় তলায় ফেমাস ডেন্টাল ক্লিনিকে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে প্রতিষ্ঠাতা সদস্যদের নিয়ে মতবিনিময় সভা অনু্ষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, ‘অাপন’ এর প্রতিষ্ঠাতা ডাক্তার রাসেদা আক্তার।

সভায় সর্বসম্মতি ক্রমে ১৩ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির নেতৃবৃন্দরা হলেন প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক ডা. রাসেদা আক্তার, যুগ্ম আহ্বায়ক কবি, অনুবাদক ও প্রভাষক মাইনুল ইসলাম মানিক, সদস্য সচিব লেখক ও সাংবাদিক আশিক বিন রহিম, শিক্ষিকা রওশন আক্তার, সদস্য ডা. মাসুদ হাসান, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবদুল আজিজ শিশির, মাসুদুর রহমান, ব্যাংকার পরেশ মুন্সি, হাইমচর ডিগ্রি কলেজের প্রভাষক মকবুল হোসেন, বাবুরহাট স্কুল এন্ড কলেজের প্রভাষক মাহমুদ আলম লিটন,শিক্ষক হাবিবুর রহমান, সাইফুদ্দিন আহমেদ ও পুরাণবাজার ডিগ্রি কলেজের শিক্ষার্থী সূচনা সাহা।

অপন এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক ডাক্তার রাসেদা আক্তার জানান, ত্রিশ লাখ শহিদের রক্তের বিনিময়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত আমাদের প্রিয় বাংলাদেশ। বহু বাঁধা-বিপত্তিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আমাদের প্রিয় মাতৃভূমি এগিয়ে যাচ্ছে দুর্বার গতীতে। একটি স্বনির্ভর রাষ্ট্রগঠন, অপ্রত্যাশিত দু্র্যোগ-দুর্ভোগে মানুষের পাশে দাঁড়ানো এবং মানুষের মঝে নৈতিক মূল্যবোধ সৃষ্টিতে সামাজিক সংগঠনগুলোর ভূমিকা অপরিসীম। তাই একটি সুন্দর সমাজ বিনির্মাণ তথা সমাজসেবা মূলক উন্নয়ন কর্মকান্ডে অংশ গ্রহণের উদ্দেশ্য নিয়ে ‘আপন’ সামাজিক সংগঠনের পথ চলার প্রয়াস। ‘আপন’ মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং অসাম্প্রদায়িক, অরাজনৈতিক, অলাভজনক একটি সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন ।

তিনি আরো জানান, আমরা মূলত সামাজিক উন্নয়ন এবং মানবকল্যানে লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠা করেছি। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে সংগঠনের মাধ্যমে সমাজের সুবিধাবঞ্চিত অসহায় ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়ানো। মাদক, সন্ত্রাস, বাল্যবিয়ে, অশিক্ষার ব্যপারে মানু্ষকে সচেতন করা এবং সমাজিক আন্দোলন গড়ে তোলা, অসহায় দরিদ্র এবং ঝড়েপরা শিক্ষার্থীদের সহায়তা প্রদান করা এবং সেচ্ছায় রক্ত দান ও মেডিক্যাল ক্যাম্প করে দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া।

আপন এর আগামি দিনের পথ চলায় সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

প্রেস বিজ্ঞপ্তি