Home / চাঁদপুর / চাঁদপুরে আন্তঃজেলা নাট্যোৎসবে বর্ণচোরার রূপবান নাটক মঞ্চস্থ
রূপবান নাটক মঞ্চস্থ

চাঁদপুরে আন্তঃজেলা নাট্যোৎসবে বর্ণচোরার রূপবান নাটক মঞ্চস্থ

নাটক বিনিময়ে মৈত্রীর বন্ধন এ শ্লোগানে চাঁদপুর বর্ণচোরা নাট্যগোষ্ঠীর আয়োজনে ৮ দিনবব্যাপি আন্তঃজেলা নাট্যোৎসবের ৫ম দিন ২৮ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে রূপবান নাটক মঞ্চস্থ হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহরাস্তি পৌর মেয়র হাজী আবদুল লতিফ।

দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশার সভাপতিত্বে ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা পৌর আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন সোহেল, নাট্য উৎসবের মহাসচিব রোটাঃ তোফায়েল আহমেদ।

অন্যান্য অতিথিবৃন্দের মধে উপস্থিত ছিলেন, দৈনিক ইলশেপাড়ে পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহবুবুর রহমান সুমন, ইন্ডিপিন্ডিট টিভির জেলা প্রধিনিধি আব্দুল আউয়াল রুবেল , দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ জাকির হোসন সহ বিভিন্ন নাট্য সংগঠনের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি হাজী আব্দুল লতিফ তার বক্তব্যে বলেন, চাঁদপুর হচ্ছে মাটি ও মানুষের এলাকা। এখানে সংস্কৃতি চর্চা এবং স্কৃতির চাষাবাদ হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিব শতবর্ষ উপলক্ষে যারা এই ৮ দিনব্যাপী নাট্য উৎসবের আয়োজন করেছে এবং যারা উৎসব পরিচালনা করছেন আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। কারন সংস্কৃতির সাথে জড়িত থাকলে মানুষজন খারাপ কাজ থেকে বিরত থাকে। বর্তমানে হয়তো অনেক যুবক, বন্ধবান্ধবের সাথে আড্ডা দিচ্ছে কিংবা মোবাইলে আশক্ত হয়ে সময় কাটাচ্ছে। এটিও একটি খারাপ নেশা। অথচ এ সংগঠনের শিল্পীরা সেসব নেশা থেকে দুরে থেকে নাটকে অভিনয় করছেন। তিনি বলেন, নাটক দিয়ে অনেক কিছু শিখা যায়, নাটক সমাজ পরিবর্তন করে। আমাদের সমাজকে কুলশিত না করে সমাজ গড়ার আলো ছড়ায়।

তিনি আরো বলেন, একাত্তরের বাংলাদেশ আর বর্তমান বাংলাদেশের অনেক তফাৎ। কারন আগে ক্ষুদা দারিদ্রতা ছিলো । বর্তমানে দেশে কোন অভাব অনটন নেই। জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

আলোচনা শেষে অন্যন্যা নাট্যগোষ্ঠীর পরিবেশনায় রূপবান নাটক মঞ্চস্থ হয় । এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন অন্যন্যা নাট্যগোষ্ঠীর শিল্পীরা।

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ২৮ জানুয়ারি ২০২০