Home / চাঁদপুর / চাঁদপুরের সাথে আমার আত্মার সম্পর্ক : প্রেসক্লাবে আইজিপি
P club igp

চাঁদপুরের সাথে আমার আত্মার সম্পর্ক : প্রেসক্লাবে আইজিপি

বাংলাদেশ পুলিশের মহা-পুলিশ পরিদর্শক (আইজিপি) ও চাঁদপুরের সাবেক পুলিশ সুপার এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, চাঁদপুরের সাথে আমার আত্মার সম্পর্ক। এ জেলাকে আমার সেকেন্ড হোম মনে করি। কারণ এখানকার মানুষ শুধুমাত্র সাদা মনের নয়, পুলিশসহ প্রশাসনকে আন্তরিকভাবে সব সময় সহযোগিতা করে আসছেন। আজকে আমাকে প্রেসক্লাবে থেকে যে সম্মান দিয়েছেন, তাতে আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ।’

শনিবার (১১ নভেম্বর) চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি আরো বলেন, ৫৭ ধারায় মামলা হলে তদন্ত ছাড়া যেন কোন সাংবাদিককে গ্রেফতার করা হবে না । এ বিষয়ে আমি পুলিশ সদর দপ্তর থেকে প্রথম সুপারিশ করেছি এবং কাজ করেছি। সারা দেশের বহু জেলা থেকে এ ধরনের অনেক মামলার কাগজ আমার কাছে এসেছে। সেগুলো আমি দেখে পরবর্তী নিদের্শনা দিয়েছি।

চাঁদপুরের পুলিশ সুপার সম্পর্কে বলেন, আপনাদের দাবি তিনি যেন চাঁদপুরে থাকেন। তিনি যদি থাকতে চান। থাকবেন আমিতো নিতে চাইনি। সময় হলে তিনিই চলে যাবেন। এ জেলায় আমি সব সময় একজন ভালো এসপি দেয়ার জন্য চেষ্টা করেছি। যেন আপনাদের সাথে মিলে মিশে কাজ করতে পারে।

পুলিশ সাংবাদিক সম্পর্কে তিনি বলেন, আমি যে বইটি লিখেছি, সেখানে সাংবাদিক ও পুলিশ এর সম্পর্ক কিরূপ তা তুলে ধরেছি। সেই ধারণাটা পড়লে আপনারাও অনেক কিছু বুঝতে পারবেন। সমাজে কাজ করতে হলে সাংবাদিক ও পুশিল সু-সম্পর্ক থাকতে হয়। আমার কাছে প্রতিদিন বাংলাদেশের বহু পত্রিকা আসে। সেখানে আপনারা যে সব বিষয়গুলো তুলে ধরেন, সেগুলোর মাধ্যমে আমি ব্যবস্থা গ্রহণ করি এবং এতে একটি ফলাফল আসে।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম শাহীনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস.এম. মনির উজ-জামান, ডিআইজি (প্রশাসন ও শৃঙ্খলা) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, আইজিপির স্টাফ অফিসার আক্তার হোসেন, সহকারী পুলিশ সুপার আফজাল হোসেন ।

সংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি জালাল চৌধুরী, শাহ্ মো. মাকসুদুল আলম, গোলাম কিবয়িরা জীবন, বি এম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, রহিম বাদশা, সোহেল রুশদী, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মো. রোকনুজ্জামান রোকন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন প্রেসক্লাবের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ছাড়াও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম, ফটোজার্নালিস্ট এসোসিয়েশন এর নেতৃবৃন্দ ।

পরবর্তীতে প্রেসক্লাবের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। আইজিপিকে প্রেসক্লাবের কোর্ট পিন পড়িয়ে দেন প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী।

মতবিনিময় সভায় স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদক, জাতীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী-সাধারণ সম্পাদক জি এম শাহীনের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে চাঁদপুর প্রেসক্লাবের সকল পর্যায়ের সাংবাদিকদের শুভেচ্ছা জানান পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক বিপিএম পিপিএম ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১১ : ৩৩ পিএম, ১১ নভেম্বর, ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply