Home / বিশেষ সংবাদ / চাঁদপুরসহ সারাদেশে পৌরসভা নির্বাচনে ভোট ছাড়াই মেয়র হলেন যারা
Nirbachon pouro

চাঁদপুরসহ সারাদেশে পৌরসভা নির্বাচনে ভোট ছাড়াই মেয়র হলেন যারা

পৌরসভা নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা ভোটে নির্বাচিত হয়েছেন ৭ জন মেয়রপ্রার্থী। তারা সবাই আওয়ামী লীগের প্রার্থী। এছাড়া পৌর নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত ১৬২ জন মেয়রপ্রার্থী সরে দাঁড়িয়েছেন। সোমবার নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা) জেসমিন টুলী এ তথ্য জানান।

তিনি বলেন, সোমবার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি করে এই ৭ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছেন। তারা ইসিতেও এ সংক্রান্ত একটি বিবরণী পাঠাবেন।`

যেসব এলাকায় বিনা ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন সেগুলো হলো, পিরোজপুর সদর, জামালপুরের মাদারগঞ্জ পৌরসভা, গোপলগঞ্জের টুঙ্গীপাড়া, চাঁদপুরের মতলব (উত্তর) চেঙ্গারচর, ফেনী সদর ও পরশরাম, নোয়াখালী পৌরসভার চাটখিল।

এখন আর মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৯২১ জন। এর মধ্যে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের ২৩৩ জন, বিএনপির ২১৯ জন এবং জাতীয় পার্টির ৭৩ জন। বাকি প্রতিদ্বন্দ্বীরা হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী।

এর আগে মোট মেয়র পদে ১ হাজার ২১৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২ হাজার ৬৬৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯ হাজার ৭৭৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে দাখিলকৃত মেয়রের সংখ্যা দেখানো হয়েছে আওয়ামী লীগের ২৩৮ জন, বিএনপির ২৩৩ জন। স্বতন্ত্র ৫০৩ জন।

নিউজ ডেস্ক || আপডেট: ০৪:৪৪ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৫, সোমবার

এমআরআর