Home / চাঁদপুর / চাঁদপুরসহ বিভিন্ন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মচারী সমিতির মানববন্ধন
Math porjaye

চাঁদপুরসহ বিভিন্ন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মচারী সমিতির মানববন্ধন

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় চাঁদপুরে শিক্ষাগত যোগ্যতা উন্নীতকরণ ও নিয়োগবিধিসহ ৬ দফা দাবিতে পরিরার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

জেলা ৮ উপজেলাতেই সোমবার বেলা ১১ টায় চাঁদপুর সদর উপজেলা পরিষদের সামনে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি মানববন্ধন ও সমাবেশে অংশ নেয়।

চাঁদপুর সদর উপজেলা মাঠ কর্মচারী সমিতির সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারি সমিতির সভাপতি রাধা রানী পাল, জেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির সাবেক আহবায়ক জাকির হোসাইন মিজি, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন, জেলা কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক নাজির আহমাদ, জেলা কমিটির ক্রীড়া সম্পাদক জনাব সঞ্জীব চন্দ্র দে, উপজেলা কমিটির সহ-সভাপতি জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক খুরশিদা আক্তার, সদস্য দিলিপ ঘোষ প্রমুখ।

বক্তরা আরো বলেন, আমাদের নিম গ্রেডে চাকুরী করা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ইউনিয়ন পর্যায়ে কর্মরত এমএলএসএস’রা চাকুরির ৬ বছরান্তে পদন্নতি পেয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হতে পারলে পরিবার কল্যাণ সহকারি ও পরিবার পরিকল্পনা পরিদর্শকরা কেন পদন্নতি পাবে না। কেন এই বৈষম্য। তারা পরিবার কল্যাণ সহকারী ও পরিবার পরিকল্পনা পরিদর্শকদের পদ মর্যাদা অনুযায়ী বেতন স্কেল ও পদন্নতি এবং মহাপরিচালক বরাবর দাখিলকৃত ৬ দফা দাবীসহ চলমান নিয়োগবিধি দ্রæত বাস্তবায়নের জোড়ালো দাবী জানান। এজন্য তারা কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী আগামী ৩১ মার্চ পর্যন্ত সময় বেধে দেন। এর মধ্যে দাবী মেনে না নিলে ১ এপ্রিল হতে রকন্দ্রীয় কঠোর আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করে আন্দোলনে নামার জন্য মাঠ কর্মচারী সমিতির সকলকে প্রস্তুত থাকার আহŸান জানান।

এদিকে কচুয়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মচারী সমিতির উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পদোন্নতি, এফডবিøউদের টেকনিক্যাল পদ পর্যাদা, বেতন স্কেল ও বিভিন্ন সুযোগ সুবিধা দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন করা হয়েছে।

সোমবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্ব গেইটে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এসময় উপজেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির সভাপতি সমির চন্দ্র রায়, সম্পাদক নীলুফা আক্তার, সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ, চাঁদপুর জেলা কমিটির সহ-সভাপতি বিশ্বনাথ দাস, সাবেক সহ-সভাপতি মোঃ ইউসুফ আলী প্রধানসহ মাঠ কর্মচারী ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। একই দিনে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারীবৃন্দ বিভিন্ন দাবী-দাওয়া আদায়ের দাবীতে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে স্মারকলীপি প্রদান করেন।

এদিকে মতলব দক্ষিণে পরিবার কল্যান সহকারী এবং পরিকল্পনা পরিদর্শকদের ৬ দফা দাবিতে গত ৫মার্চ সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে মানব বন্ধন কর্মসূচী পালিত হয়।

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সংগঠন মতলব দক্ষিণ উপজেলা শাখার আয়োজনে কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারীদের মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। পরিবার কল্যান সহকারী (এফডবিøউএ) এবং পরিবার পরিকল্পনা পরিদর্শক (এফপিআই) দের শিক্ষাগত যোগ্যতা উন্নতিকরন সহ পূর্নাঙ্গ নিয়োগ বিধি দ্রæত বাস্তবায়ন ও ৬ দফা দাবীতে এ কর্মসূচী পালিত হয়।

কর্মসূচিতে অংশ নেন বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সংগঠন মতলব দক্ষিণ উপজেলা শাখার সভাপতি ও উপাধী দক্ষিণ ইউনিয়নের এফপিআই মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক নারায়নপুর ইউনিয়নের এফডবিøউএ আকলিমা আক্তার, জেলা প্রতিনিধি এফপিআই মিঠুন মন্ডল জাহাঙ্গীর হোসাইন, মতলব দক্ষিণ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক খাদেরগাঁও ইউনিয়নের এফপিআই মোঃ নাছির উদ্দিন সহ উপজেলার সকল পরিবার কল্যান সহকারী এবং পরিকল্পনা পরিদর্শকবৃন্দ।

চাঁদপুর টাইমস রিপোর্ট