Home / চাঁদপুর / সাংবাদিকদেরকে সাথে যা বলে গেলেন মো. আব্দুস সবুর মন্ডল
Sangbadik to dc

সাংবাদিকদেরকে সাথে যা বলে গেলেন মো. আব্দুস সবুর মন্ডল

বিদায়ী জেলা প্রশাসক (যুগ্ম সচিব) মো. আব্দুস সবুর মন্ডল (পিএএ) সাথে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় বিদায়ী জেলা প্রশাসক বক্তব্যে বলেন, ২০১৫ এর ২ জুলাই আমি চাঁদপুরে যোগদান করি। আমার প্রথম বক্তব্য নিশ্চয় আপনাদের মনে আছে। আমার ২ বছর ৮ মাস ৪ দিনের কার্যদিবসের কার্যক্রম বৃথা যায়নি। চাঁদপুরের মানুষ উদার। তারা জেলা প্রশাসনকে সহযোগিতা করেছে। এই জন্যই চাঁদপুর সব জেলা থেকে এগিয়ে। আমি এখানে যে কাজ শেষ করতে পারিনি, সরকারের পক্ষ থেকে অন্যজন এসে তা শেষ করবেন বলে মনে করি।

তিনি বলেন, সরকার জেলা ভিত্তিক শিল্পকারখানা করার কথা ভাবছে। ব্র্যান্ডিংয়ের ওপর ভিত্তি করে সরকার কাজ করছে। সরকার জেলায় জেলায় নতুন উদ্যেক্তা খুঁজছে। গোটা জাতি অল্প মূল্যে ইলিশের স্বাদ গ্রহণ করছে। চাঁদপুরের ব্র্যান্ডিং বিষয়টা গোটা বিশ্বে আলোচিত। ব্র্যান্ডিংয়ের কারণে ইলিশের চাহিদা বেড়েছে। ব্র্যান্ডিং মানে ইলিশ নয়, ব্র্যন্ডিং মানে চাঁদপুর একটি অন্যতম জেলা। যারা আমাকে ভালোবেসে সহযোগিতা করেছেন, তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, পৃথিবীর কোনো মানুষ শতভাগ কাজ করা সম্ভব নয়। জেলা প্রশাসক হিসেবে এই জেলাকে ভালোবেসে কাজ করেছি। যে কোনো ত্রুটিপূণর্ কার্যক্রম এ কাজকে বাধগ্রস্ত করবে। প্রত্যেক সাংবাদিকরা এ কাজে আমাকে সহযোগিতা করেছেন। যারা আমাকে ভাল বেসেছেনে তাদের প্রতি আমি চীরকৃতজ্ঞ।

প্রত্যেকটি মানুষ সমাজের সম্পদ তাই প্রত্যেক ভাল মন্দের মিশ্রণ নিয়ে কাজ করতে হবে। ত্রæটি বিচ্যুতি হয়তো আমার ছিলো কিন্তু সাধারণ মানুষেরর সাথে আমি খারাপ ব্যবহার করিনি। আমার জীবনকে সার্থক করতে চেয়েছি শুধু মানুষকে সহযোগিতা করে। আমি চাঁদপুরবাসীর ঋণ কখনোই শেষ করতে পারবো না।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীরর সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শহীদ পাটওয়ারী, বি এম হান্নান, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ অধ্যাপক জালাল চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, জি এম শাহীন, ফারুক আহমেদ, আব্দুল আউয়াল রুবেল, মনির চৌধুরী, লক্ষন চন্দ্র সূত্রধর, আলম পলাশ, এম এ লতিফ, এ কে আজাদ, শাহাদাত হোসেন শান্ত, কাদের পলাশ, বাদল মজুমদার, অভিজিত রায়, এস এম সোহেল, শরীফুল ইসলাম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, সার্বিক শওকত ওচমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার, শিক্ষা ও আইসিটি মো. মঈনুল হাসান, এনএসআই উপ-পরিচালক এ বিএম ফারুক।

প্রতিবেদক- শরীফুল ইসলাম