Home / আন্তর্জাতিক / চলন্ত বাসে ফের গণধর্ষণের শিকার ২৩ বছরের নারী

চলন্ত বাসে ফের গণধর্ষণের শিকার ২৩ বছরের নারী

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে ফের গণধর্ষণের শিকার হয়েছেন ২৩ বছরের এক নারী। শনিবার রাতে পাঞ্জাব প্রদেশের লুথিয়ানা শহরের এক চলন্ত গাড়িতে কয়েকজন মিলে তার ওপর পাশবিক নির্যাতন চালায়। অজ্ঞাতনামা ওই ব্যক্তিরা শহরের রাজ গুরু নগর এলাকার স্থানীয় বাসিন্দা বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

পুলিশ কমিশনার প্রমোদ বান এনডিটিভিকে জানিয়েছেন, শনিবার রাতে এক বান্ধবীর সঙ্গে দেখা করে বাড়ি ফিরছিলেন লুথিয়ানার ওই নারী। এ সময় একটি গাড়ি তার কাছে এসে থামে। গাড়ির তিন পুরুষ আরোহী তাকে জোর করে তুলে নেন। এদের মধ্যে দুই ব্যক্তি চলন্ত গাড়িতেই তাকে ধর্ষণ করেন। পরে তারা ওই একই এলাকায় তাকে নামিয়ে দেন।

এ ঘটনায় একটি অপহরণ এবং ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের সনাক্ত করার চেষ্টা চালাচ্ছে পুলিশ। তারা রাজ গুরু নগর এলাকার বিভিন্ন টিভি ফুটেজ যাচাই করে দেখছে। তবে এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

উল্লেখ্য, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে ভারতের রাজধানী দিল্লিতে একটি চলন্ত বাসে গণধর্ষণের শিকার হয়ে নিহত হন ২৩ বছর বয়সী এক প্যারামেডিকেল ছাত্রী জ্যোতি সিং। আলোচিত এই গণধর্ষণের ঘটনায় মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত বাসচালক মুকেশ সিংয়ের সাক্ষাৎকারের ভিত্তিতে একটি প্রামাণ্য চিত্র নির্মাণ করেছেন ব্রিটিশ চিত্রনির্মাতা লেসলী উডউইন। তবে সরকারি নিষেধাজ্ঞা ধাকায় এটি প্রচার করতে পারেনি এনডিটিভি। গত ৪ মার্চ বিবিসি ফোর চ্যানেল এটি প্রচার করেছে।

সুত্র- বিবিসি