Home / শীর্ষ সংবাদ / ‘গরীবদের তুই-তুমি বলা যাবে না’
'গরীবদের তুই-তুমি বলা যাবে না'

‘গরীবদের তুই-তুমি বলা যাবে না’

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, মানুষ বিপদে পড়েই পুলিশের কাছে আসেন, তাদের সঙ্গে ভালো আচরণ করতে হবে।

রিক্সাওয়ালা কিংবা গরীব মানুষকে তুই-তুমি বলা যাবে না। তাদের সম্মান দিয়ে কথা বলার জন্য পুলিশ সদস্যদের নিদের্শ দেন তিনি।
শুক্রবার দুপুরে মানিকগঞ্জ পুলিশ লাইনে বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, জনগণ হচ্ছে পুলিশের চোখ-কান। ঘরে বসে পুলিশের কাজ করলে চলবে না। জনগণের সঙ্গে সম্পর্ক করতে হবে।

আস্থার জায়গা তৈরি করতে হবে, তাহলেই পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করবেন জনগণ।

পুলিশের এই মহাপরিদর্শক বলেন, মৌলবাদী জঙ্গী গোষ্ঠি আমাদের সমাজেই থাকে। এজন্য জনগণকে আরও সচেতন হতে হবে। বাসাভাড়া দেয়ার আগে জেনে নিবেন- কাকে বাসাভাড়া দিচ্ছেন।

এলাকায় নতুন কোন লোক আসলেই তার উপর নজর রাখার জন্য সকলকে পরামর্শও দেন তিনি।

তিনি পুুুলিশ সদস্যদের সমালোচনা করে বলেন, আমাদের পুলিশ সদস্যরা সারা দেশে ভাল কাজ করছেন। কিন্তু, দুই-চার পুলিশ সদস্যের কারণে আমাদের ইমেজ নষ্ট হচ্ছে। পুলিশের অনেকেই ড্রাগ ব্যবসার সাথে জড়িত, ধরা পড়ে তাদের চাকুরিও চলে গেছে।

তাই সকল পুলিশ সদস্যদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশও দেন তিনি।

তিনি কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, দেশে বিচ্ছিন্নভাবে জঙ্গি গ্রুপ তৎপরতা চালিয়ে মানুষ হত্যা করছে। এটা আমাদের চিন্তার কারণ। জঙ্গি নির্মূলে ও মাদকের বিরুদ্ধে পুলিশ বাহিনীর ভূমিকা জিরো টলারেন্স।

এদের কঠোরভাবে দমন করা হবে।

মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমানের সভাপতিত্বে বিশেষ কল্যাণ সভায় অন্যদের মধ্যে ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান, মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

আর এই সভায় পুলিশের মহাপরিদর্শকের কাছে পুলিশ সদস্যরাও নিজেদের নানা সমস্যার কথা তুলে ধরেন।

এর আগে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক মানিকগঞ্জ পুলিশ লাইনে ৪ কোটি ২৪ লাখ ৭২ হাজার ৮৯৪ টাকা ব্যয়ে নির্মিত ৬ তলা বিশিষ্ট দোতলা নারী পুলিশ ব্যারাক ভবন উদ্বোধন করেন।

এরপর সন্ধ্যায় তিনি পুলিশ লাইন মাঠে কমিউনিটি পুলিশিং ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। সমাবেশ শেষে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।