গরম পানি দিয়ে নির্বাচনী সংঘর্ষ!

সকালে চায়ের দোকানে বসে নির্বাচন নিয়ে কথাকাটাকাটির ঘটনাকে কেন্দ্র করে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে নির্বাচনী এলাকায় মারামারি এবং চায়ের কেটলির গরম পানি একে অপরের ওপর নিক্ষেপ করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় আহত পৌর যুবলীগের সাধারণ সম্পাদক এসএম সোহেল রানা ও আওয়ামীলীগ নেতা মামুন গাজী পরস্পরের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে এসএম সোহেল রানা ঘটনাটি নৌকার ও ঈগল প্রতীকের নির্বাচন নিয়ে ঘটনার কথা উল্লেখ্য করলেও মামুন গাজী ব্যক্তিগত বিরোধের কথা উল্লেখ্য করেছেন। চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে বুধবার (৩ জানুয়ারী) এই ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ ক্যাম্পাস এলাকায় আবুল বাশারের চায়ের দোকানের সামনে নির্বাচন নিয়ে কথাকাকাটির এক পর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে ওই চায়ের দোকানের চায়ের জন্য রাখা কেটলির গরম পানি নিক্ষেপ করা হয়।

পৌর যুবলীগের সাধারণ সম্পাদক এসসোহেল রানা বলেন, তিনি নৌকা প্রতীকের নির্বাচন করছেন। অপরদিকে মামুন গাজী ঈগল প্রতীকের। বুধবার (৩ জানুয়ারি) সকালে তিনি আবুল বাশারের চায়ের দাকানের সামনে গেলে মামুন গাজী তার সাথে তর্কে জড়িয়ে পড়েন এবং তার উপর হামলা করে। এক পর্যায়ে তার গায়ে কেটিলর গরম পানি ছুড়ে মারেন। এতে তিনি আহত হন। তিনি থানায় লিখিত অভিযোগ করেছেন।

অপর দিকে মামুন গাজীর স্ত্রী উপজেলা মহিলা আওয়ামীলীগের সহসভাপতি হালিমা বেগম বলেন, তিনিসহ তার স্বামী সকলেই নৌকার সমর্থক। বুধবার (৩ জানুয়ারী) সকালে পূর্ব বিরোধকে কেন্দ্র করে সোহেল রানা তার স্বামীর ওপর হামলা করেন। একপর্যায়ে আবুল বাশারের চায়ের দোকানের কেটলির গরম পানি তার স্বামীর উপর ছুড়ে মারেন। এতে তার স্বামীর হাতে ঝলসে যায়। তারাও থানায় লিখিত অভিযোগ করেছেন।

থানায় অভিযোগের বিষয়টি নিশ্চিত করে ফরিদগঞ্জ থানার ডিউটিরত কর্মকর্তা (এএসআই) ইভা বলেন, পরবর্তি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ৩ জানুয়ারি ২০২৪

Share