Home / জাতীয় / রাজনীতি / গণতন্ত্রে মনোযোগী হওয়ার পরামর্শ বিএনপির
গণতন্ত্রে মনোযোগী হওয়ার পরামর্শ বিএনপির

গণতন্ত্রে মনোযোগী হওয়ার পরামর্শ বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট :

চোখ রাঙানি বাদ দিয়ে সরকারকে গণতন্ত্রে মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, বাংলাদেশের গণতন্ত্র সরকার সংকোচিত করছে কি-না তার ব্যাখা চাই। রোববার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আমার দল অধিক গণতন্ত্রে বিশ্বাস করে না স্বাস্থ্যমন্ত্রী নাসিমের এমন বক্তব্যের ব্যাখা চেয়ে তিনি বলেন, অন্যান্য দেশ যেভাবে স্বাধীন হয়েছে বাংলাদেশ সেভাবে স্বাধীন হয় নাই। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে। গণতন্ত্রের মাধ্যমে নির্বাচিত প্রতিনিধি চায়।

সরকারের উদ্দেশে তিনি বলেন, গণতন্ত্রকে সংকোচিত করবেন না। আপনাদের আমলে জনগণের মৌলিক অধিকার পাচ্ছে না। মানুষ আইনের শাসন থেকে বঞ্চিত। এরপরও গণতন্ত্র সংকোচিত করলে মানুষের কোনো পথ খোলা থাকবে না। যার পরিণতি ভালো হবে না।

সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে রিপন বলেন, সালাহউদ্দিন আহমেদকে ভারতে পাওয়া গেছে। তাকে বাংলাদেশে আনতে এবং চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের সহযোগিতা চাই। তার পাসপোর্ট নেই। আমরা পাসপোর্টের জন্য আবেদন করি নাই। তাই বলা যাবে না সরকার আমাদের সহযোগিতা করছে না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক কাজী আসাদ, জলবায়ুবিষয়ক সম্পাদক আফজাল এইচ খান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. শাহজাহান, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫