জাতীয়

খালেদা-তারেক কাউন্সিলে নির্বাচিত হলেন 

চেয়ারপারসন পদে বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমানকে সর্বসম্মতি নির্বাচিত করা হয়েছে।

শনিবার দলের ষষ্ঠ কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে শীর্ষ দুই পদে খালেদা জিয়া ও তারেক রহমানের নাম উত্থাপন করা হয়। উপস্থিত কাউন্সিলররা সর্বসম্মতিক্রমে তা পাস করেন।

বিকাল পৌনে চারটার দিকে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এতে সভাপতিত্ব করেন খালেদা জিয়া। রুদ্ধদ্বার এই অধিবেশনে দলের শীর্ষ পর্যায় থেকে শুরু করে তৃনমূল পর্যন্ত যারা কাউন্সিলর তারাই অংশ নিচ্ছেন। এই কাউন্সিলে কাউন্সিলরের সংখ্যা তিন হাজার।

দলের স্থায়ী কমিটির সদস্য, জাতীয় নির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্যগণ, জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদকগণ, জেলা ও মহানগর থেকে দুইজন মহিলা সদস্যসহ মোট কাউন্সিলরদের ১০ শতাংশ চেয়ারপারসন কর্তৃক মনোনীত সদস্যগণ হচ্ছে কাউন্সিলর।

শুরুতেই শোক প্রস্তাব উত্থাপন করেন রুহুল কবির রিজভী। এছাড়া ভারপ্রাপ্ত সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্ম অধিবেশনের কার্যসূচিতে আছে- প্রতিবেদনের ওপর আলোচনা, বিদ্যমান রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক পরিস্থিতি নিয়ে মুক্ত আলোচনা, সাংগঠনিক অবস্থা বিশ্লেষণ এবং দলের ঘোষণাপত্র ও গঠনতন্ত্র সংশোধন। এই কর্ম-অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচনে বিষয়ে সিদ্ধান্ত নেবে কাউন্সিলরা।

এর আগে সকাল পৌনে ১১টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ষষ্ঠ জাতীয় কাউন্সিলের উদ্বোধন করেন। সন্ধ্যায় রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এটি কাউন্সিলরা ছাড়াও সর্বস্তরের নেতাকর্মীদের প্রবেশাধিকার থাকবে।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||আপডেট: ০৬:৪২ অপরাহ্ন, ১৯ মার্চ ২০১৬, শনিবার

এমআরআর

Share