Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়ার গাড়িবহরে হামলা
খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

কক্সবাজারগামী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়েছে। ভাঙচুর করা হয়েছে ১৫-২০টি গাড়ি। এসব গাড়ির বেশিরভাগই গণমাধ্যমের।

শনিবার (২৮ অক্টোবর) বিকেল পৌনে ৫টার দিকে ফেনীর ফতেহপুর এলাকার দেবীপুরে এ হামলা চালানো হয়। বহরে থাকা বিএনপির নেতারা বলছেন, ৪০-৫০ জন দুর্বৃত্ত লাঠিসোঁটা নিয়ে এ হামলা চালিয়েছে।

এ বিষয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী এ্যানি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ‘খালেদা জিয়ার গাড়িবহর ফেনী এলাকায় প্রবেশ করার পর থেকেই সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় বহরে থাকা একাত্তর টেলিভিশনের সাংবাদিক হামলার ছবি তুলতে গেলে সন্ত্রাসীরা তার ক্যামেরাও ছিনিয়ে নিয়ে যায়’।

তিনি দাবি করেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি, একাত্তর, বৈশাখী, চ্যানেল আই এবং চেয়ারপারসনের মিডিয়া টিমের গাড়িসহ বেশ কিছু বাহন ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

এ্যানি বলেন, বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর ফেনীর ফতেপুর রেলক্রসিং অতিক্রম করার পর পরই অতর্কিতে হামলা চালানো হয়। এ সময় বিএনপির দলীয় পোস্টার ও স্টিকার লাগানো বেশ কিছু গাড়ির কাচ ভেঙে ফেলা হয়।

বিএনপি নেতারা দাবি করেন, স্থানীয় আওয়ামী লীগ দলীয় মেয়র হাজী আলাউদ্দিনের মালিকানাধীন স্টার লাইন পেট্রল পাম্পের কাছ থেকেই গাড়িবহরে হামলা করা শুরু হয়। দুর্বৃত্তরা ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে হামলা চালায় বলে দাবি করেন তারা।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঢাকায় তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন, রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে কয়েক জায়গায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে। প্রশাসনের কাছে সহযোগিতা চেয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

রিজভী বলেন, খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফেরার পর তার ডান চোখ ব্যান্ডেজ করা ছিলো। তিনি লন্ডনে থাকা অবস্থায় সিদ্ধান্ত নিয়েছিলেন দেশে ফিরে রোহিঙ্গাদের দেখতে যাবেন। সেই সিদ্ধান্ত অনুযায়ী তিনি আজ কক্সবাজারের উদ্দেশে রওনা হন। কিন্তু ফেনীতে সড়কে গাছ কেটে রাখা হয়েছে, চান্দিনার কুটুম্বপুর ও মুনিতলা এলাকায়

আওয়ামী লীগের ‘সন্ত্রাসীরা’ খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেছে। চট্টগ্রামের মিরসরাই এলাকায় বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের লোকেরা হামলা চালিয়েছেন।

এর আগে সকাল ১০টা ৪০ মিনিটে কক্সবাজারে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গাদের দেখতে ও তাদের মাঝে ত্রাণ দিতে সড়কপথে গুলশান কার্যালয় থেকে রওয়ানা হন খালেদা জিয়া।

গাড়িবহরে বিএনপির সিনিয়র নেতারা রয়েছেন। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন জায়গা থেকে গাড়িবহরে যোগ দেন আরও নেতা-কর্মীরা।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ৭ : ৩০ পিএম, ২৮ অক্টোবর, ২০১৭ শনিবার
এইউ

Leave a Reply