Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়াকে পুলিশ দিয়ে ধরে আনতে হবে বিষয়টি এমন নয় : আইজিপি
Sahidul Haq_IGP
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক (ফাইল ছবি)

খালেদা জিয়াকে পুলিশ দিয়ে ধরে আনতে হবে বিষয়টি এমন নয় : আইজিপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জারি করা গ্রেফতারি পরোয়ানা মঙ্গলবার (১৭ অক্টোবর) পর্যন্ত থানায় পৌছায় নি বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

বিকেলে মিরপুর ১৪ নম্বরের শহীদ পুলিশ স্মৃতি কলেজে একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠান শেষে সংবাদিকদের এ বিষয়ক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
আইজিপি বলেন, গণমাধ্যমের মাধ্যমে শুনেছি খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু তা এখনো থানায় পৌছায়নি।

তিনি আরো বলেন, কারো বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার সঙ্গে সঙ্গেই তাকে পুলিশ দিয়ে ধরিয়ে আনতে হবে, বিষয়টি এমন নয়। যেহেতু খালেদা জিয়া একজন সম্মানিত ব্যক্তি, তাই তাকে পুলিশ দিয়ে গ্রেফতার করতে হবে তা নয়, এটি আদালতের বিষয়।

আশা প্রকাশ করে আইজিপি বলেন, খালেদা জিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল, তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে আদালতেই তিনি বাকি কার্যক্রম সম্পন্ন করবেন।

বিএনপি চেয়ারপারসনের দেশে ফেরা (১৮ অক্টোবর) সম্পর্কিত এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, খালেদা জিয়া দেশে ফিরলে তার দলের নেতা-কর্মীরা তাকে সংবর্ধনা দেবেন। এটি রাজনৈতিক কর্মসূচি হলে আমরা বাধা দেব না। কিন্তু কর্মসূচির কারণে যাতে রাস্তায় বিশৃঙ্খলা সৃষ্টি ও জনসাধারণের দুর্ভোগ না হয়, আমরা সেই বিষয় নজর রাখবো।

অনুষ্ঠানে শহীদ পুলিশ স্মৃতি কলেজে একাদশ শ্রেণির নবীন ১ হাজার ১শ’ শিক্ষার্থীকে অভিনন্দন জানানো হয়।

এ সময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহবুবুর রহমান, শহীদ পুলিশ স্মৃতি কলেজের ডিরেক্টর ডিআইজি (অব.) বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply