Home / চাঁদপুর / ২০৩০ সালের আগেই বাংলাদেশ উন্নয়নে ভিন্ন রূপ ধারণ করবে : চাঁদপুর জেলা প্রশাসক
city-of-hilsha
Chandpur City Of Hilsha Dreamer & Creator Md. Abdus Sabur Mandal

২০৩০ সালের আগেই বাংলাদেশ উন্নয়নে ভিন্ন রূপ ধারণ করবে : চাঁদপুর জেলা প্রশাসক

‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’ এ শ্লোগানে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে চাঁদপুরে জাতীয় যুব দিবস ২০১৭ উদযাপন হয়েছে।

বুধবার (১ নভেম্বর) বিকেলে যুব র‌্যালি, আলোচনা সভা, প্রশিক্ষন কোর্স উদ্বোধন, প্রশিক্ষন সনদ, যুবরিন ও যুবকল্যান তহবিলের অনুদানের চেক বিতরণসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে যুব ভবনের সামনে থেকে এক বর্নাঢ্যর‌্যালী বের করা হয়। র‌্যালি শেষে যুব উন্নয়ন অধিদপ্তর কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল।

তিনি বক্তব্যে বলেন, যুবকদেরকে নিয়ে সবাই স্বপ্ন দেখে। বৃদ্ধ, শিশু, ছোট, বড় সবাই তাদেরকে পছন্দ করেন। এই যুবকদেরকে নিয়ে আমরা যে এখন স্বপ্ন দেখছি তা কিন্তু নয়, আগের দিনে যুবকদেরকে নিয়ে মানুষ যুদ্ধ করতো। তাই যুবকদের নিয়ে কাজ করলে উন্নয়ন হবেই।

তিনি বলেন, আমাদের যখন ক্ষমতায় এসেছেন তখন তিনি ঘোষণা দিয়েছেন ঘরে ঘরে চাকরি দিবে, ১০ টাকা কেজি চাল দিবে । আসলে কি ঘরে ঘরে চাকরি দেয়া সম্ভব ? তিনি আসলে ঘরে ঘরে চাকরি দেয়ার উপায় বের করে দিয়েছেন। সরকার চিন্তা করেছেন, এদেশের বেকার যুবকদের চাকরি দেয়ার। আর তা বাস্তবায়ন করতে হলে বাংলাদেশে বিভিন্ন শিল্পকারখানা বাড়াতে হবে। কিংবা বাংলাদেশিদের প্রবাসে পাঠাতে হবে। তখনই সরকার তার ঘোষনা বাস্তবায়ন করার জন্য বিদেশে লোক পাঠানোর ব্যবস্থা করেছেন। এ পর্যন্ত ১ কোটি ২০ লাখ লোক বিভিন্ন দেশে অবস্থান করছেন। এভাবে যদি বাংলাদেশের উন্নয়ন চলে তাহলে আগামী পাঁচ বছরের মধ্যে কোন যুবক বেকার থাকবে না।

তিনি আরো বলেন, সরকার উন্নয়নের জাল বিছিয়ে ঘরে ঘরে চাকরি দেয়ার যে ঘোষনা দিয়েছেন, বিভিন্ন কর্মসংস্থানের মাধ্যমে ধীরে ধীরে তা বাস্তবায়িত হচ্ছে এবং হবে। কারণ বাঙ্গালিরা পরিবর্তনে বিশ্বাসী। এখন থেকে আট, দশ বছরের কথা এবং বর্তমান সময়ের কথা চিন্তা করলে অনেক পরিবর্তন খুঁজে পাওয়া যাবে। বাংলাদেশ এখন সর্বদিকে স্বয়ংসম্পর্ন। সরকারের আন্তরিকতা ও চেষ্টায় বাংলাদেশ এখন অনেক উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে। এভাবে উন্নয়নের সাথে দেশ এগিয়ে চললে, ২০৩০ সালের আগেই বাংলাদেশ উন্নয়নে ভিন্ন রূপ ধারন করবে।

চাঁদপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সামসুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র এ এসপি রাজন কুমার দাস, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ নাছির উদ্দিন আহামেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা মোঃ আঃ রশিদ সর্দার, যুব উন্নয়ন কেন্দ্রের ডেপুটি কো অডিনটর রেজাউল হক, আশিকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী।
ট্রেনিং অফিসার (কম্পিউটার) আহসান উদ্দিনের পরিচালনায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, জেলা প্রশিক্ষিত যুব উন্নয়ন পরিষদের আহবায়ক প্রভাষক ডাঃ শেখ মহসীন, জেলা যুব উন্নয়ন পরিষদের যুগ্ম আহবায়ক আবদুল মতিন তপাদার ভুট্টো, যুব উন্নয়ন কর্মী ও সফল সংগঠক বিপ্লব সরকার, মোঃ হানিফ, শাহনাজ কাউছান, মোঃ জহিরুল ইসলাম।

প্রশিক্ষণর্থীদের মাঝে বক্তব্য রাখেন, নাদিয়া সুলতানা, তহিদুর রহমান। অনুষ্ঠানের শুরতেই পবিত্র কোরআন তেলোয়াত করেন প্রশিক্ষণার্থী মোঃ নাজমুল হক।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ৫:২৩ পিএম, ১ নভেম্বর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply