Home / উপজেলা সংবাদ / কচুয়া / খাদ্য মন্ত্রণালযয়ের অতিরিক্ত পরিচালক হলেন কচুয়ার জি.এম ফারুক পাটওয়ারী
খাদ্য

খাদ্য মন্ত্রণালযয়ের অতিরিক্ত পরিচালক হলেন কচুয়ার জি.এম ফারুক পাটওয়ারী

কচুয়া উপজেলার তেগুরিয়া গ্রামের কৃতিসন্তান জি.এম ফারুক হোসেন পাটওয়ারীকে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক থেকে খাদ্য মন্ত্রনালযের অতিরিক্ত পরিচালক পদে পদোন্নতি দেয়া হয়েছে।

গত সোমবার (১৩ জুন) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রনালয়ের (সংস্থা প্রশাসন-১ শাখা) সিনিয়র সহকারি সচিব শারমিন ইয়াসমিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

জি.এম ফারুক হোসেন পাটওয়ারী ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর সর্বপ্রথম সহকারী জেলা খাদ্য নিয়ন্ত্রক হিসেবে কিশোরগঞ্জ জেলায় যোগদান করেন। পরবর্তীতে তিনি পদোন্নতি পেয়ে নরসিংদী জেলা খাদ্য নিয়ন্ত্রক ও রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক হিসেবে যোগদান করেন।

পরবর্তীতে শেরপুর,টাঙ্গাইল ও সর্বশেষ নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক পদে সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেন।

জি.এম ফারুক হোসেন পাটওয়ারী কচুয়ার তেগুরিয়া গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজী আব্দুল গফুর পাটওয়ারী ও রওশন আরা বেগমের জৈষ্ঠ্য সন্তান। তিনি ১৯৮৯ সালে পালাখাল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি,১৯৯১ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি,১৯৯৬ সালে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ইন এগ্রিকালচার সাফল্যের সাথে সম্পন্ন করেন। ছাত্রজীবন থেকেই তিনি অত্যান্ত মেধাবী ও বুদ্ধিমত্তা হিসেবে এলাকায় পরিচিত ছিলেন। তিনি রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক থেকে খাদ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত পরিচালক পদে পদোন্নতি পাওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৫ জুন ২০২২