মতলব উত্তর

মতলবে এসএসসি পরীক্ষার্থীদের দোয়া ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিরতণ

চঁদপুর মতলব উত্তর উপজেলার জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিরতণ ও ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রোববার(২২ জানুয়ারি) দুপুরে বিদ্যালয়ের প্রঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ছেঙ্গারচর বিশ^বিদ্যালয় কলেজের গভর্নিং বডির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় সমান গুরুত্ব প্রদানের আহবান জানিয়ে বলেছেন, প্রতিযোগিতার মধ্যদিয়ে আমাদের শিশুদের মেধা ও মননের বিকাশ ঘটে।

তিনি আরো বলেন,‘খেলাধুলা, সঙ্গীত চর্চা, সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন রচনা, হস্তলেখা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের শিশুদের মেধা ও মনন বিকাশের সুযোগ হয়।’ এছাড়া ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে যুক্ত থাকলে শিক্ষার্থীরা জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে দূরে থাকবে ।

জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এহসান মোহাম্মদ জিয়া উদ্দিন হোসেনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, উপজেলা মাধ্যমিক সহকারি শিক্ষা অফিসার মো. আশরাফুল আলম, জেলা পরিষদের ২নং ওয়ার্ড সদস্য মিনহাজ উদ্দিন খান, জেলা পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য আল-আমিন ফরাজী, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ প্রমুখ।

প্রধান অতিথির উদ্দেশ্যে সম্মাননা পাঠ করেন জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান মহন ও নার্গিস কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক শাহ পরান।

মানপত্র পাঠ করেন দশম শ্রেণীর ছাত্র কামরুজ্জামান বাবু ও স্বর্ণা আক্তার।

সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এরপর ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয় এবং বিদায়ী ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে মিলাদ ও দোয়া করা হয়েছে।

প্রতিবেদক-কামাল হোসেন
।। আপডটে, বাংলাদশে সময় ০৮ : ৪৪ পিএম, ২২ জানুয়ারি ২০১৭ রোববার
এইউ

Share