ছেংগারচরে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়

তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। এমন অবস্থায় চাঁদপুরের মতলব উত্তরে কঠিন তাপদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইস্তিসকা) নামাজ আদায় ও বিশেষ দোয়া করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল ) সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিশেষ এ নামাজ আদায় ও বিশেষ করা হয়। নামাজে পাঞ্জাবি-টুপি পরে বিভিন্ন বয়সের মানুষ মাঠে হাজির হয়েছেন।

নামাজ শেষে সবাই দুই হাত তুলে মহান সৃষ্টি কর্তার কাছে সবাই বৃষ্টির জন্য দোয়া করেন। দোয়া পরিচালনা করেন এখলাছপুর আল আরাবিয়া মাদ্রাসার প্রতিষ্ঠঅতা হাফেজ মুহাম্মদ ইব্রাহিম খলিল।
ইত্তেহাদ ওলামা মতলব উত্তর উপজেলা শাখার উদ্যেগে ইস্তিসকা নামাজের আয়োজন করা হয়েছে। নামাজে ইমামতি করেন মমরুজকান্দি কওমি মাদ্রাসার মোহতামিম মুফতি জয়নুল আবেদীন। মোনাজাত পরিচালনা করেন এখলাছপুর আল আরাবিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফেজ মুহাম্মদ ইব্রাহিম খলিল।

এসময় মাওলানা আতাউল্লাহ মহসিন বলেন, ‘রাসুল (সা.) তার সময়েও বৃষ্টির জন্য এই সালাত আদায় করতেন। আমরাও আদায় করলাম।

মাওলানা মাইন উদ্দিন ইসলামাবাদী বলেন, আল্লাহর কাছে ক্ষমা চাইলাম এবং বৃষ্টি চাইলাম। আল্লাহ যেন আমাদের কবুল করে। এসময় মাওলানা তাজুল ইসলাম চাঁদুরী, ইব্রাহিম খলিল আনন্দপুরী, মসজিদ কমিটির সভাপতি মোঃ আবুল কাশেম মোল্লা,বাসায়ী আহম্মদ উল্যাহ দর্জি, উজ্জল সরকার যুবলীগ নেতা সুমন বেপারী সহ বিভিন্ন ওলামায়ে কেরামাহ ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ২৭ এপ্রিল ২০২৪

Share