Home / খেলাধুলা / ক্রিকেট বিশ্বকে চমকে দিলেন মুস্তাফিজ
ক্রিকেট বিশ্বকে চমকে দিলেন মুস্তাফিজ

ক্রিকেট বিশ্বকে চমকে দিলেন মুস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই বল হাতে ক্রিকেট বিশ্বকে চমকে দিচ্ছে বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান। দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো বিশ্বমানের ব্যাটিং লাইনকে ধসিয়ে দেন এই বাঁ-হাতি পেসার। এবার বিস্ময় এই বালকের প্রতিভার স্বীকৃতি দিলো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষষেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন টাইগার বোলার মুস্তাফিজুর রহমান।

আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলের নেতৃত্বাধীন একটি বিশেষ প্যানেল বুধবার আইসিসি ২০১৫ সালের বর্ষসেরা ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করে। অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ, নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট এবং ইংলিশ ব্যাটসম্যান জো রুট আইসিসিরি বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে উভয় দলেই জায়গা করে নিয়েছেন। আর টেস্ট দলের নেতৃত্বে থাকবেন অ্যালেস্টার কুক ও ওয়ানডে দলের দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

আইসিসির বর্ষসেরা টেস্ট দল:

ডেভিড ওয়ার্নার, অ্যালেস্টার কুক (অধিনায়ক), কেন উইলিয়ামসন, ইউনিস খান, স্টিভেন স্মিথ, জো রুট, সরফরাজ আহমেদ, স্টুয়ার্ট ব্রড, ট্রেন্ট বোল্ট, ইয়াসির শাহ, জস হ্যাজেলউড ও রবিচন্দ্রন অশ্বিন (দ্বাদশ খেলোয়াড়)।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল:

তিলকারত্নে দিলশান, হাশিম আমলা, কুমার সাঙ্গাকারা, এবি ডি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ, রস টেলর, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি, মিচেল স্টার্ক, মুস্তাফিজুর রহমান, ইমরান তাহির ও জোর রুট (দ্বাদশ খেলোয়াড়)।

নিউজ ডেস্ক || আপডেট: ০৩:১২ পিএম,০২ ডিসেম্বর ২০১৫, বুধবার

এমআরআর