Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ক্যান্সার ও থ্যালাসেমিয়া থেকে বাঁচতে চায় চাঁদপুরের শাহাদাত
ক্যান্সার ও থ্যালাসেমিয়া থেকে বাঁচতে চায় চাঁদপুরের শাহাদাত

ক্যান্সার ও থ্যালাসেমিয়া থেকে বাঁচতে চায় চাঁদপুরের শাহাদাত

কথায় আছে মরার উপর খাড়ার ঘা । তেমনি ভাবে শরীরে দুই ঘা নিয়ে কোন রকম বেঁচে আছে এক এতিম, অসহায়, হতভাগ্য শাহাদাত হোসেন (২৫)।

একদিকে তার শরীরে থ্যালাসেমিয়া রোগ, রক্তশূন্যতার জন্য প্রতিমাসে তার শরীরে রক্ত দিতে হয়। অন্যদিকে হাড় ক্যান্সার আক্রান্ত হয়ে
বিগত তিন মাস ধরে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে শাহাদাত হোসেন। সে বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা যায়, ক্যান্সার ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হতভাগ্য শাহাদাত হোসেন চাঁদপুর সদর উপজেলার মধ্য মৈশাদী গ্রামের মৃত কুদ্দুস শেখের পুত্র।
তিন বোনের মধ্যে শাহাদাত হোসেনই একমাত্র ভাই।

২৫ বছর পূর্বে বাবা মারা যাওয়ায় কোন রকম অভাবের সংসারে শাহাদাতের বেড়ে উঠা। তারপর বিভিন্ন কাজ করে সে সংসারের হাল ধরে। ভাগ্যের নির্মম পরিহাসে ২০১৭ সালের আগস্ট মাসে তার থ্যালাসেমিয়া রোগ ধরা পড়ে। তার রক্তের গ্রুপ বি পজেটিভ আর তার জন্য প্রতি মাসে তার বি পজেটিভ রক্ত শরীরে দিতে হয়।

একদিকে অভাবের সংসার অন্যদিকে থ্যালাসেমিয়া রোগ। সবকিছু মিলে বড় অসহায় হয়ে পড়েন শাহাদাত হোসেন।

শাহাদাত হোসেন ও তার মা বলেন, ‘তারপর গত রমজানে তার পিঠে প্রথমে ফোঁড়া হয়। আর ওই ফোঁড়াটি ইনফেকশন হয়ে ধীরে ধীরে ক্যান্সারে রূপ নেয়। চিকিৎসকের পরামর্শ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অথবা ভারতে নিয়ে চিকিৎসা করাতে হবে।’

যেখানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার মতো সামর্থ্য নেই শাহাদাত হোসেনের পরিবারের, সেখানে ভারতে নিয়ে কিভাবে তার চিকিৎসা সেবার খরচ যোগাবে তার পরিবার। কিভাবে ক্যান্সার থেকে মুক্তি পাবে এই হতভাগ্য যুবক তাই সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার।

বিত্তবানদের কাছ থেকে সাহায্য সহযোগিতা নিয়ে সুন্দর ভাবে জীবন যাপন করতে চায় ক্যান্সারে আক্রান্ত হতবাক এই হতভাগা যুবক। যদি কোন সহৃদয়বান ব্যক্তি তাকে সাহায্য করতে চান তাহলে তার ব্যবহৃত ০১৮৫৭৬৬৯৯৩৭ এই মোবাইল নম্বরে যোগাযোগ অথবা ০১৯৮৭৫৭৪৩৮ এই বিকাশ নম্বরে সাহায্য পাঠানোর অনুরোধ করেছেন অসহায় শাহাদাত হোসেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি

Leave a Reply