জাতীয়

কোনো পুলিশ সদস্যই ১৬ ঘণ্টার নিচে কাজ করেন না : আইজিপি

নিজ বাহিনীর সদস্যদের কাজের প্রশংসা করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, এখন কোনো পুলিশ সদস্যই ১৬ ঘণ্টার নিচে কাজ করেন না। জঙ্গিবাদ নির্মূলে তাঁরা দিনরাত অক্লান্ত কাজ করে যাচ্ছেন।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার পুরোনো থানা এলাকায় পুলিশ প্লাজার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি জঙ্গিবাদের বিরুদ্ধে আলেম ও সুশীল সমাজকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। গণতান্ত্রিক বাংলাদেশে জঙ্গিবাদ যাতে ঢুকতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে বলেন তিনি।

অনুষ্ঠানস্থল থেকে আইজিপি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বগুড়া ও কুমিল্লার আরো দুটি পুলিশ প্লাজার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

আইজিপি শহীদুল হক বলেন, ‘ধর্মের দোহাই দিয়ে জঙ্গিরা খণ্ডিত আয়াত ব্যবহার করে। এর থেকে তাদের বিরত রাখতে হবে। আমরা চাই এই জঙ্গিবাদের বিরুদ্ধে আলেম সমাজ ও সুশীল সমাজ এগিয়ে আসুক। আর মাদকের বিরুদ্ধে গোটা জাতি এগিয়ে আসুক। এই মাদকের বিরুদ্ধে আপনার পরিবারকে একটি দুর্গ তৈরি করতে হবে তা না হলে এর থেকে বের হওয়া সমস্যা হয়ে পড়বে।’

জঙ্গিবাদ নির্মূলে পুলিশ প্রশাসনের সাফল্যের কথাও তুলে ধরেন আইজিপি। তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় ধর্মীয় অনুভূতিকে কেন্দ্র করে একটি সাম্প্রদায়িক শক্তি দেশকে অস্থির করে তুলেছে, এরা স্বাধীনতাবিরোধী চক্র। জঙ্গিবাদ নির্মূলে পুলিশ ৪৫টি জঙ্গি আস্তানায় হানা দিয়ে তাদের নির্মূল করেছে, যা বিশ্বে রোল মডেল।’

আইজিপি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে পাঁচ কোটি টাকা অনুদান দিয়ে এই পুলিশ কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। এই ট্রাস্ট পুলিশ প্লাজার বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে জেলা কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদান রাখার কারণে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রবীর কুমার গাঙ্গুলী ও পুলিশের উপপরিদর্শক (এসআই) সাখাওয়াত হোসেনকে সম্মাননা দেওয়া হয়।

শ্রীনগরে স্থাপিত পুলিশ প্লাজা জেলার প্রথম পুলিশ প্লাজা। প্রায় দেড় একর জমিতে আটতলাবিশিষ্ট এই প্লাজার ছয়তলা পর্যন্ত দোকান থাকবে। প্রস্তাবিত নকশা অনুযায়ী, প্লাজায় এক হাজার দোকান হবে। এর সপ্তম তলায় থাকবে ফুড কোর্ট। অষ্টম তলায় হবে একটি আধুনিক সিনেপ্লেক্স।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মুন্সীগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলমের সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশের ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সাবেক আইজিপি আওলাদ হোসেন কাঞ্চন, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা, শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোমিন আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমুখ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ২:০০ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৭, সোমবার
ডিএইচ

Share