Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / কেন্দ্রসচিবসহ দু’জনকে অব্যাহতি ও দু’কর্মচারীকে জরিমানা
Motlob Dokkhin
প্রতীকী

কেন্দ্রসচিবসহ দু’জনকে অব্যাহতি ও দু’কর্মচারীকে জরিমানা

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার চলতি এসএসসি পরীক্ষায় নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব ও ওই কেন্দ্রের পরীক্ষা কমিটির এক সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

এছাড়া অবৈধভাবে কেন্দ্রে অবস্থান করার কারণে দুজন কর্মচারীকে ছয় হাজার টাকার জরিমানা করা হয়। ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই চারজনের বিরুদ্ধে এ ব্যবস্থা নেন। মঙ্গলবার এসএসসির গণিত বিষয়ের পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার অভিযোগে তাঁদের এ শাস্তি দেওয়া হয়। কেন্দ্র এবং ইউএনওর কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল গণিত বিষয়ের পরীক্ষা চলাকালে নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নিয়ম লঙ্ঘন করে কিছু লোক ভেতরে প্রবেশ করেন।

ইউএনও ফাহমিদা হক কেন্দ্রটির ভেতরে গিয়ে এসব অনিয়ম দেখতে পান। পরে দায়িত্বে অবহেলার অভিযোগ এনে তিনি ওই কেন্দ্রের সচিব ও কালিকাপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আনোয়ার হোসেন এবং কেন্দ্রটির পরীক্ষা কমিটির সদস্য মোহাম্মদ আলীকে তাঁদের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।
সূত্রটি আরও জানায়, কাজী আনোয়ার হোসেনের পরিবর্তে ওই কেন্দ্রের সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয় উপজেলার বোয়ালিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ আহম্মেদ খানকে।

এ ছাড়া ওই কেন্দ্র থেকে মো. দিপু ও মো. বিল্লাল হোসেন নামের দুই কর্মচারীকে আটক করেন ইউএনও। পরে উপজেলা পরিষদে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁদের প্রত্যেককে তিন হাজার করে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়। দিপু নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত এবং বিল্লাল ওই বিদ্যালয়ের কর্মরত কর্মচারী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, দায়িত্ব অবহেলার কারণে কেন্দ্রসচিবসহ দু’জনকে অব্যাহতি এবং অবৈধভাবে কেন্দ্রে অবস্থান করায় দু’কর্মচারীকে জরিমানা করা হয়।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক, ১১ ফেব্রুয়ারি ২০২০