Home / জাতীয় / রাজনীতি / তারেক রহমানের জন্মদিনের কেক কাটলেন খালেদা জিয়া
তারেক রহমানের জন্মদিনের কেক কাটলেন খালেদা জিয়া

তারেক রহমানের জন্মদিনের কেক কাটলেন খালেদা জিয়া

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে কেক কেটেছেন দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

দলীয় জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে সোমবার (২০ নভেম্বর) রাত ১২টা ১ মিনিটে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে কেক কাটেন খালেদা জিয়া।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ব্যারিস্টার জমির উদ্দিন, ড. এমাজউদ্দিন, ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ দল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তারেক রহমান ১৯৬৭ সালের ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন। তাঁর বাবা জিয়াউর রহমান ছিলেন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি এবং মা খালেদা জিয়া বাংলাদেশের তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী।

২০০৭ সালে বহুল আলোচিত এক-এগারোর পর ৩ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তাঁর বড় ছেলে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং ছোট ছেলে আরাফাত রহমান কোকোকেও গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাঁদের ওপর নির্যাতনেরও অভিযোগ ওঠে।

খালেদা জিয়া ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর মুক্তি পান। পরে তাঁর দুই ছেলেও মুক্তি পান। এ সময় লন্ডনে চিকিৎসা নিতে বাংলাদেশ ছাড়েন তারেক রহমান। এর পর থেকে তিনি যুক্তরাজ্যে বসবাস করছেন। ভিসার মেয়াদ শেষ হলেও রাজনৈতিক আশ্রয় নিয়ে পরিবারসহ সেখানেই রয়েছেন তিনি।

২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১ : ৪০ এএম, ২০ নভেম্বর, ২০১৭ সোমবার
এইউ

Leave a Reply