Home / সারাদেশ / কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন
krisok--league

কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের ১১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) অনুমোদিত কমিটির চিঠি সংগঠনটির সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির হাতে হস্তান্তর করেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও উপ-দফতর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়,‘আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৫(৭) ধরা মোতাবেক কৃষক লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন। সভাপতি শেখ হাসিনার সাথে পরামর্শক্রমে কৃষক লীগের নবনির্বাচিত কমিটির পূ্র্ণাঙ্গ তালিকা আপনাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো।’

গত বছরের ১৬ নভেম্বর অনুষ্ঠিত কৃষক লীগের ১০ সম্মেলনে সমীর চন্দ সভাপতি ও উম্মে কুলসুম স্মৃতি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনের পরে চলতি বছরের শুরুতে পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে জমা দেয়া হয়। কিন্তু পরবর্তীতে করোনার কারণে এর যাচাই-বাছাই আটকে যায়। এখন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় চূড়ান্ত কমিটির অনুমোদন দিল আওয়ামী লীগ।

চূড়ান্ত কমিটিতে ১৬ সহ-সভাপতি রয়েছেন। এদের শরীফ আশরাফ আলী, মাহবুব্-উল-আলম শান্তি, শেখ জাহাঙ্গীর আলম, আশা লতা বৈদ্য অন্যতম। যুগ্ম-সাধারণ সম্পাদক তিনজন-কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, শামীমা শাহরিয়ার, একেএম আজম খান।

সাংগঠনিক সম্পাদক আটজন। তারা হলেন-জসীম উদ্দিন (গাজী জসিম), আসাদুজ্জামান বিপ্লব, হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, নিজামুল বাহার রানা, নুরে আলম সিদ্দিকী হক, নাজমুল হক পানু। এছাড়া কমিটির অর্থ সম্পাদক নাজির মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ ফারুক আহমেদ, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা।

বার্তা কক্ষ , ১৯ অক্টোবর ২০২০