Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / কৃষক জাহাঙ্গীরকে হারিয়ে নিঃস্ব ৩ সন্তানের জননী
Nirsho-krishok

কৃষক জাহাঙ্গীরকে হারিয়ে নিঃস্ব ৩ সন্তানের জননী

বিদ্যুৎ কেড়ে নিলো যুবক কৃষক জাহাঙ্গীর শিকদারের (৪২) তাজা প্রাণ। ঘটনাটি ঘটেছে গত ৫ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের উত্তর বালিয়া গ্রামে। নিহত জাহাঙ্গীর শিকদার একই গ্রামের রিফোজী কোলনীর বাসিন্ধা।

এদিকে বিদ্যুত যুবক জাহাঙ্গীর শিকদারের মৃত্যুর তিনদিন পার হয়ে গেলেও পরিবারটিকে একটু সান্তনা দিতে আসেনি বিদ্যুৎ সংযোগ গ্রহণকারী মো. ফজলু হাজী।

তবে তিনি বালিয়া ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম ও ২ নং ওয়ার্ডের মেম্বার জাহিদ হোসেনের সাথে এবিষয়ে কথা বলেছেন বলে জানাগেছে।

কিন্তু কি বলেছেন এ বিষয়ে এখন পর্যন্ত কিছুই জানেনা নিহত জাহাঙ্গীরের স্ত্রী ৩ সন্তানের জননী সালেহা বেগম ও বৃদ্ধা বাবা মনু মিয়া শিকদার।

বিধবা সালেহা বেগম ১৫ বছর বয়সী পুত্র সোহাগ (শাররীক অসুস্থ), ১৩ বছর বয়সী কন্যা সোহাগী ও ৯বছরের ইতিকে নিয়ে স্বামীর দেনা করা তৈরি নতুনঘরে বাকরুদ্ধ হয়ে আছেন। স্বামী কৃষি কাজ করে সংসার চালাতো।

এছাড়া মাঝে মধ্যে বিভিন্ন গ্রামের বাজারে ভ্যান গাড়ি দিয়ে তরকারি বিক্রি করতো। সেই আয়ের মধ্যেই তার মেয়েদের স্কুলে ভর্তি করে দিয়েছেন। বড় মেয়ে সোহাগী বর্তমানে ৪র্থ শ্রেণির ছাত্রী ও ছোট মেয়ে ইতি ৩য় শ্রেণীতে অধ্যয়নরত। আর একমাত্র ছেলে সোহাগ জন্মের পর থেকেই চোখে কম দেখতে পারায় তাকে আর স্কুলে দেওয়া হয়নি।

অল্প উপার্জন দিয়ে জাহাঙ্গীরের সংসার চালতেই কষ্ট হতো। নিজের জমি না থাকায় পাশবর্তী ইউনিয়নের রঘুনাথপুরের জৈনক রফিক পাটওয়ারীর কাছ থেকে জমি বর্গা নিয়ে ধান চাষ করেন জাহাঙ্গীর। এই ধান বিক্রি করেই ঘর তৈরির দেনা দেওয়ার ইচ্ছে ছিলো জাহাঙ্গীরের। কিন্তু তার সব স্বপ্ন কেড়ে নিলো ফজলু হাজীর অবৈধ বিদ্যুৎ লাইন।

Chandpur-Biddut-Picture

খামের বিপরীতে গাছ ও বাঁশের সাথে বিদ্যুত লাইন – ছবি চাঁদপুর টাইমস

নিহত জাহাঙ্গীরের পিতা মনু মিয়া শিকদার জানান, বৃহস্পতিবার মাগরিবের আযানের আগে দেলু গাজীর পুত্র শামীম (১৭) ডাক চিৎকার শুরু করে তাদের ডাকতে থাকে। ধান ক্ষেতে গিয়ে দেখেন ফজলু হাজীর বিদ্যুতে বাঁশের খুটি থকে ধানক্ষেতে পড়ে আছে সে সাথে জাহাঙ্গীরে লাশ জড়িয়ে আছে।

স্থানীয়রা বলেন, ফজলু হাজীর বাড়ির বিদ্যুৎতের তার প্রায় আধা কিলোকিমার দূরা থাকা খাম থেকে বাঁশের খুটির উপর দিয়ে নেওয়া হয়েছে। সেই বিদ্যুৎতের তার জাহাঙ্গীরের চাষকরা ধান খেতের উপর দিয়েও গেছে। গত কয়েকদিন পূর্বে ঝড়ের ফলে বাঁশের খুটি থেকে তারটি ধানক্ষেতে পড়ে যায়। ফলে জাহাঙ্গীর ক্ষেতে গিয়ে তার উঠানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সেখানেই মারা যায়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম