Home / চাঁদপুর / ফরক্কাবাদ ডিগ্রি কলেজ : কন্যার পরীক্ষা কেন্দ্রে পিতাই যখন পরিদর্শক
ফরক্কাবাদ ডিগ্রি কলেজ : কন্যার পরীক্ষা কেন্দ্রে পিতাই যখন পরিদর্শক

ফরক্কাবাদ ডিগ্রি কলেজ : কন্যার পরীক্ষা কেন্দ্রে পিতাই যখন পরিদর্শক

চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ কলেজে চলমান এইচএসসি পরীক্ষায় পরীক্ষা দিচ্ছেন প্রভাষক জাহাঙ্গীর হোসাইনের কন্যা।

অথচ দায়িত্ব না থাকার পরেও অধ্যক্ষের বরাদ দিয়ে ৭ এপ্রিল শনিবার এইচএসসি পরীক্ষার ইংরেজি ২য় পত্র পরীক্ষায় পরীক্ষা কেন্দ্রে নিজেই কেন্দ্রের পরীদর্শকের দায়িত্ব গ্রহণ করেন।

পরীক্ষা নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান বোর্ডের বিধি মোতাবেক কোনো শিক্ষকের সন্তান যদি পরীক্ষায় অংশ নেয় তাহলে ওই শিক্ষক পরীক্ষার হলে প্রবেশতো দূরের কথা কেন্দ্রের আশপাশেও যেতে পারেন না। কিন্তু প্রভাষক জাহাঙ্গীর হোসাইন এইচএসসি ইংরেজী ২য় পত্র পরীক্ষায় তিনি নিজেই কেন্দ্র পরিদর্শক হিসেবে পরীক্ষার শুরুতে শিক্ষার্থীদের মাঝে প্রশ্ন বিতরণ করেন।

যেখানে তার কন্যা পরীক্ষা দিচ্ছে সেই কেন্দ্রে তিনি কিভাবে দায়িত্ব পালন করেন এ নিয়ে শিক্ষার্থী-অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এবং শনিবার পরীক্ষা শেষে নির্বাহী ম্যাজিস্ট্র্রেটের গাড়ি ভাংচুরের ঘটনায় প্রশাষক জাহাঙ্গিরের ইন্দন ছিলো বলে নাম প্রকাশে অনিশ্চুক শিক্ষকরা জানিয়েছেন।

অভিযোগ উঠেছে নকল করতে সুযোগ না দেয়ায় ম্যাজিস্ট্রেটের গাড়ির ওপর হামলা করা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত প্রভাষক জাহাঙ্গীর হোসাইনের সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি চাঁদপুর টাইমসকে জানান, ‘ফরক্কাবাদ ডিগ্রি কলেজ থেকে ৬জন শিক্ষকের কেন্দ্র পরিদর্শনের কার্ড রয়েছে। ওই তালিকায় আমার নাম নেই। একজন পরিদর্শক পরীক্ষার কাজে চাঁদপুরের বাহিরে থাকায় অধ্যক্ষ ড. মোঃ হাসান খান আমাকে অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য বিশেষভাবে কেন্দ্র পরিদর্শনের কার্ড দিয়েছেন। তাই আমি ইংরেজি ২য় পত্র পরীক্ষায় কেন্দ্রে প্রবেশ করেছি।’

একই দিনে ঘটে যাওয়া আরেকটি প্রতিবেদন পড়ুন- চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজ কেন্দ্রে ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুর

স্টাফ করেসপন্ডেন্ট