Home / বিশেষ সংবাদ / কুয়া থেকে বাঘকে তুলে আনলেন দুঃসাহসী চিকিৎসক
কুয়া থেকে বাঘকে তুলে আনলেন দুঃসাহসী চিকিৎসক

কুয়া থেকে বাঘকে তুলে আনলেন দুঃসাহসী চিকিৎসক

ভারতের গোয়াহাটির ঘটনা। ব্যাপক বিপাকে পড়েচে ৭ বছর বয়সী এক চিতাবাঘ।

শুকনো একে কুয়ার মধ্যে পড়ে গেছে সে। কুয়াটি ৩০ ফুট গভীর। স্ত্রী প্রজাতির চিতাটি খাবারের খোঁজে এসে পড়েছিল লোকালয়ে। কিন্তু ফেঁসে গেছে এখানে। বোরাগাঁও এলাকার কাছেই পাহাড়ি আঞ্চলে তার ঘোরাফেরা। কাছের এই গ্রামে এসে বিপত্তি।
বাঘটিকে বাঁচানোর চেষ্টা করছিলেন ওখানকার পশু চিকিৎসক ড. বিজয় গোজোই। কিন্তু এত গভীর থেকে কীভাবে তুলবেন তাকে? এমনিতেই হিংস্র প্রাণী। ওকে তো আর নেমে গিয়ে কোলে করে তুলে আনা যায় না।

কিন্তু চিকিৎসক এক দুঃসাহসী ব্যক্তিত্ব। তিনি সত্যি সত্যি কুয়ায় নামলেন বাঘটিকে তুলে আনতে। অবশ্য এত ঝুঁকি তো আর তাকে নিতে দেওয়া যায় না। অন্যান্য বন কর্মকর্তারা এসে ট্রাঙ্কুলাইজার দিয়ে আগে বাঘটিকে অচেতন করে নেন। তারপর চিকিৎসক নেমে পড়েন।
আসাম ট্রিবিউন এক প্রতিবেদনে জানায়, এ সময় স্থানীয়রাও উদ্ধার তৎপরতায় সহায়তা করেন। অবশেষে তুলে আনা গেছে বাঘটিকে। চিকিৎসক নিজে নিচে গিয়ে তুলে এনেছেন বাঘটিকে। এই সাহস কয়জনের আছে!

পরে বাঘটিকে আসামের স্টেট জু কাম বোটানিক্যাল গার্ডেনে পাঠানো হয়েছে। সৌভাগ্যক্রমে বাঘের দেহে আরো কোনো আঘাত ছিলো না। এই উদ্ধার তৎপরতার ভিডিও করেছিলেন কেউ একজন। মাত্র ৫১ সেকেন্ডের ভিডিও। কিন্তু এটাই ভাইরাল হয়ে গেছে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৪:০০ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার
এএস