Home / সারাদেশ / কুমিল্লা কোভিড হাসপাতালে শাহরাস্তির একজনসহ ৫ জনের মৃত্যু
করোনা

কুমিল্লা কোভিড হাসপাতালে শাহরাস্তির একজনসহ ৫ জনের মৃত্যু

কুমিল্লা কোভিড হাসপাতালে আজ বুধবার সকাল পর্যন্ত করোনা পজিটিভ হয়ে একজন মারা গেছেন। একই হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। করোনা পরীক্ষার জন্য তাঁদের নমুনা নেওয়া হয়েছে।

মারা যাওয়া পাঁচজনের মধ্যে দুজন পুরুষ ও তিনজন নারী। এর মধ্যে এক পুরুষের করোনা শনাক্ত হয়। এই পাঁচজনকে নিয়ে হাসপাতালটিতে ৭৬ দিনে করোনায় মৃত্যুর সংখ্যা ৩৭২। এর মধ্যে গত তিন দিনে যথাক্রমে ১০, ৬ ও ৫ জন মারা গেছেন।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান এসব তথ্য জানান।

হাসপাতাল সূত্রে জানা যায়, কুমিল্লার বরুড়া উপজেলার ৬০ বছরের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে গতকাল রাত নয়টার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা যান। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে সন্ধ্যা সাতটার দিকে কুমিল্লা নগরের রানীর দিঘিরপাড় এলাকার ৮৫ বছরের এক নারী মারা যান। রাত পৌনে ১০টার দিকে চান্দিনা উপজেলার ৫৫ বছরের এক নারী ও পৌনে ১২টার দিকে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ৫০ বছরের এক ব্যক্তি মারা যান। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বরুড়ার ৩৭ বছরের এক নারী রাত নয়টার দিকে মারা যান। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া চারজনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে।

জানতে চাইলে হাসপাতালটির পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, গত ৩ জুলাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের একটি ভবনে কোভিড হাসপাতাল চালু হয়। ২৭ জুলাই বাদে প্রতিদিনই কেউ না কেউ এ হাসপাতালে মারা গেছেন। গত তিন দিনে এ হাসপাতালে করোনা পজিটিভ হয়ে ১ জন ও উপসর্গ নিয়ে ২০ জন মারা গেছেন।

করেসপন্ডেট ১৯ আগস্ট ২০২০