Home / সারাদেশ / পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে ভিলেজ ইলেক্ট্রিশিয়ানদের মানববন্ধন
পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে ভিলেজ ইলেক্ট্রিশিয়ানদের মানববন্ধন

পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে ভিলেজ ইলেক্ট্রিশিয়ানদের মানববন্ধন

কুমিল্লা করেসপন্ডেন্ট:
পল্লী বিদ্যুৎ সমিতির তালিকাভূক্ত ভিলেজ ইলেক্ট্রিশিয়ানদের হাউজ ওয়েরিং করার কাজ উন্মুক্ত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২এর ভিলেজ ইলেক্ট্রিশিয়ানরা।

বৃহস্পতিবার পদুয়াবাজার বিশ্বরোড উত্তর রামপুরে পল্লী বিদ্যুত সমিতি-২ এর সামনে এ কর্মসূচি পালন করে।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় ভিলেজ ইলেক্ট্রিশিয়ানরা বলেন, আরইবি‘র মাধ্যমে প্রশিক্ষণ এবং পরীক্ষা উত্তির্ণ হয়ে তারা সমিতির তালিকাভূক্ত হন। এখন হাউজ ওয়েরিং উন্মুক্ত করা হলে অনভিজ্ঞ লোকেরাও এ কাজ করতে পারবে। ফলে জনগণের জানমাল নিরাপত্তাহীনতা ও ঝুঁিকর মধ্যে পড়বে। সেই সাথে উন্মুক্ত ইলেক্ট্রিশিয়ানরা সমিতির নিয়ন্ত্রণে বা সমিতির কাছে দায়বদ্ধ থাকবে না। ফলে জনগণ হয়রানী ও ভোগান্তির শিকার হবে।

বক্তারা বলেন, একই সাথে বাংলাদেশের অন্তত ২০ হাজার প্রশিক্ষণপ্রাপ্ত ভিলেজ ইলেক্ট্রিকশিয়ান বেকার হয়ে পড়বে। এতে তারা সন্তান ও পরিবার পরিজন নিয়ে অসহায় হয়ে পড়বে।

মানববন্ধন ও প্রতিবাদ সভা চালাকালে বক্তব্যে ভিলেজ ইলেক্ট্রেশিয়ানগণ ভিলেজ ইলেক্ট্রিশিয়ান উন্মুক্ত না করা, ভিলেজ ইলেকিট্রশিয়ানদের স্থায়ী নিয়োগ দেয়া, সমিতি থেকে বেতন ও অন্যান্য বেতন-ভাতা প্রদান করা, ভিলেজ ইলেক্ট্রিয়িানদের কাজের মজুরি সরাসরি গ্রাহকদের কাছ থেকে না গ্রহণ করে সমিতির ক্যাশ থেকে প্রদানের দাবি দাবি জানান।

বক্তব্য রাখেন আবুল বাশার পারভেজ শহিদুল ইসলার ,আবদুর রহমান ও আমানউল্লাহ প্রমুখ। বক্তারা আরো বলেন, তাদের দাবি না মানলে দেশের ২০ হাজার ভিলেজ ইলেক্ট্রিশিয়ান ঢাকায় গিয়ে আরইবি কার্যালয় ঘেরাওয়ের মতো কর্মসূচি দেবে।