সারাদেশ

কুমিল্লায় ট্রেনের গেটম্যানসহ নিহত তিন

কুমিল্লার পৃথক ৩টি স্থানে ট্রেনের ধাক্কায় গেইটম্যান এবং ট্রেনে কাটা পড়ে ৩জন নিহত হয়েছেন। রোববার বিকেলে জেলার সদর দক্ষিন উপজেলার বাগমারায় ঢাকা-চট্টগ্রাম রেল লাইনে ট্রেনের ধাক্কায় নিহত হন রেলের গেটম্যান। নিহত গেটম্যানের নাম আব্দুল হান্নান (৪৬)।

কুমিল্লা রেলস্টেশন সূত্র জানায়, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখি ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনটি রোববার বিকেল ৪টার দিকে কুমিল্লার লালমাই রেলস্টেশন অতিক্রম করে। ট্রেনটি বিকেল সোয় ৪টার দিকে সদর দক্ষিণ উপজেলার বাগমারা রেলক্রসিং গেট অতিক্রম করার সময় গেটম্যান হান্না ক্রসিংয়ের গেটবেরিয়ার নামান। পরে তিনি রেল লাইনের পাশে দাঁড়িয়ে পতাকা হাতে ট্রেনটিকে সবুজ সংকেত দেয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

লাকসাম জিআরপি থানার অফিসার ইনচার্জ আহসান হাবিব জানান, এ সময় গেটম্যান নিরাপদ দূরত্বে না দাড়ানোয় ট্রেনটির ধাক্কায় পাশে ছিটকে পড়েন। পরে লোকজন তাকে মৃত অবস্থায় উদ্ধার করে রেল বিভাগে খবর দেয়। জিআরপি পুলিশ ঘটনাস্থল থেকে তার মৃতদেহ উদ্ধার করেছে।

নিহত আব্দুল হান্নান জেলার বড়–রা উপজেলার বাসপুর গ্রামের প্রয়াত লাল মিয়া ভূইয়ার ছেলে।

এদিকে একই দিন এদিকে রোববার একই রেলপথের কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী ও নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেল স্টেশনের মাঝামাঝি স্থানে ২০ বছর বয়সী এক যুবক ও লাকসাম-নোয়াখালী রেলপথের সোনাইমুড়িতে অজ্ঞাতনামা (৫০) একজনসহ মোট ৩জন নিহত হয়। লাকসাম রেলওয়ে থানা পুলিশ নিহতের ৩জনের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

কুমিল্লা প্রতিনিধি||   আপডেট: ০৯:০৮ পিএম, ১১ অক্টোবর ২০১৫, রোববার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

Share