Home / সারাদেশ / কুমিল্লায় জাতির জনক স্মরণে রচিত কবিতা ১০০ কণ্ঠে আবৃত্তি
জাতির জনক

কুমিল্লায় জাতির জনক স্মরণে রচিত কবিতা ১০০ কণ্ঠে আবৃত্তি

কুমিল্লায় অনুষ্ঠিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মরণে রচিত কবিতা শত কণ্ঠে আবৃত্তি ও আলোচনা সভা।

২০ ফেব্রুয়ারি শনিবার রাতে কুমিল্লা সরকারী মহিলা কলেজ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহার।

কুমিল্লা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জামাল নাছের এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচীব, বিশিষ্ট কবি ও আবৃত্তিকার হাসানুজ্জামান কল্লোল, কবি ও প্রাবন্ধিক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচীব মোঃ শহীদুল আলম, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রূহুল আমীন ভূইয়া, সাবেক অধ্যক্ষ ও ঐতিহ্য কুমিল্লার প্রধান উপদেষ্টা প্রফেসর মোঃ আমীর আলী চৌধূরী।

আলোচনা অনুষ্ঠান শেষে পরিবেশিত হয় শত কণ্ঠে কবিতা আবৃত্তি। বিশিষ্ট বাচিক শিল্পী কাজী মাহতাব সুমন এর পরিচালনায় মহিলা কলেজের শিক্ষার্থীরা আবৃত্তি পরিবেশন করেন। অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মরণে রচিত কবিতা আবৃত্তি এবং ভাষা ও দেশের গান পরিবেশন করা হয়।

এসময় জেলা কালচারাল অফিসার সৈয়দ মোহম্মদ আয়াজ মাবুদ, নজরুল ইন্সটিটিউটের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মোঃ আল-আমীন, সাহিত্য সাংস্কৃতিক সম্মিলনী’র আহবায়ক খন্দকার হুমায়ুন কবীর, কুমিল্লা সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক খায়রুল আনাম রায়হান, ঐতিহ্য কুমিল্লার সভাপতি জাহাঙ্গীর আলম ইমরুলসহ কুমিল্লার সামাজিক সাংস্কৃতিক অঙ্গণ ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ এতে অংশ গ্রহণ করেন।

প্রতিবেদকঃজাহাঙ্গীর আলম ইমরুল,২১ ফেব্রুয়ারি২০২১