Home / সারাদেশ / কুমিল্লায় ’গণতন্ত্র অলিম্পিয়াড’ অনুষ্ঠিত
কুমিল্লায় ’গণতন্ত্র অলিম্পিয়াড’ অনুষ্ঠিত

কুমিল্লায় ’গণতন্ত্র অলিম্পিয়াড’ অনুষ্ঠিত

‘একটি রাষ্ট্রে নাগরিকের চেয়ে বড় কোন পদ নাই’ এই শ্লোগানে শুক্রবার (২৭ নভেম্বর) নগরীর পুলিশ লাইন উচ্চবিদ্যালয় মিলনায়তনে ’গণতন্ত্র অলিম্পিয়াড’ অনুষ্ঠিত হয়েছে ।

সকালে জাতীয় পতাকা উত্তলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা করা হয়। অনুষ্ঠান কর্মসূচির মধ্যে ছিলো, মুক্ত আলোচনা, বিনোদন ও প্রতিযোগিতামূলক পরীক্ষা।

এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজে ও বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামূলক একটি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে বিজয়ী ১০জন করে ২০জনকে সনদপত্র, ম্যাডেল ও ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে আলোচনা পর্বে বক্তব্য রাখেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর কেন্দ্রিয় সমন্বয়ক দিলিপ কুমার সরকার, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও সুজন কুমিল্লা জেলা শাখার সভাপতি প্রফেসর মমিনুল হক চৌধূরী, অধ্যাপক সফিকুর রহমান, সুজন কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম এবং দি হাঙ্গার প্যজেক্টের মাঠ সমন্বয়ক ময়মুনা আক্তার রুবি, সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুল প্রমুখ।

বক্তারা বলেন, তরুণ সমাজকে নিয়ে আয়োজিত ’গণতন্ত্র অলিম্পিয়াড’ নামে এ অনুষ্ঠান গণতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন জাতি গঠনে বিশেষ ভূমিকা রাখবে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সহযোগিতায় দি হাঙ্গার প্রজেক্ট এ অনুষ্ঠানের আয়োজন করে।

কুমিল্লা করেসপন্ডেন্ট ।। ০৫:০০ পিএম, ২৭ নভেম্বর ২০১৫, শুক্রবার

ডিএইচ