Home / জাতীয় / রাজনীতি / কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা
Khaleda-H

কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা করেছেন মুক্তিযোদ্ধার সন্তান কমিটির সভাপতি। আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে কুমিল্লার ৮নম্বর আমলী আদালতের মুখ্য বিচারিক হাকিম ফাহাদ বিন আমীন চৌধুরীর আদালতে মামলা করেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান মুরাদনগর উপজেলা কমিটির সভাপতি শরিফুল আলম চৌধুরী।

বিকেলে মামলাটি আমলে নিয়ে কুমিল্লা জেলা তথ্য কর্মকর্তাকে আগামী ২জুন ২০১৬ তারিখের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১লা মে সোহরাওয়ার্দী উদ্যানের এক সমাবেশে বিএিনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে শেখ সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে তার ব্যাংক একাউন্টে আড়াই হাজার কোটি টাকা আছে বলে তথ্য যাচাইবাছাই না করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য পরিবেশন করে।

তার ওই বক্তব্য ও বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশের কারণে শেখ সজীব ওয়াজেদ জয়, মুক্তিযোদ্ধার সন্তান ও বাদীর নিজের মানহানি হওয়ায় এক কোটি টাকা ক্ষতিপূরন দাবিসহ বেগম খালেদা জিয়ার শাস্তি চেয়ে তিনি মামলাটি করেছেন।

এব্যাপারে জানতে মামলার বাদি শরীফুল আলম চৌধুরীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন। খলেদা জিয়ার এমন বক্তব্য সামাজিক গণমাধ্যম গুলোতে প্রচার হলে লোকজন তাকে (শরীফকে) এই বলে কটাক্ষ করে কথা বলতে থাকে যে তোমার দলীয় প্রধানের ছেলের এই কি অবস্থা? এত শরীফের মানের হানি হওয়ায় তিনি মামলার সিদ্ধান্ত নেন। উল্লেখ্য- বাদী শরীফের বাবা বঙ্গবন্ধু হত্যামামলার ১৯ নং স্বাক্ষী।

বাদীপক্ষের আইনজীবি মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক এসটি আহম্মেদ ফয়সাল বলেন, আদালত শুনানি শেষ মামলাটি তদন্ত করার জন্য কুমিল্লা জেলা তথ্য কর্মকর্তাকে নির্দেশ দেন।

কুমিল্লা জেলা তথ্য কর্মকর্তা মো. আহসানুল কবির বলেন, ‘আদালতের নির্দেশনা আমরা এখনো পাইনি। আদালতের নির্দেশনা পাওয়ার পর তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এব্যপারে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কুমিল্লা বিভাগীয় শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মো: মোস্তাক মিয়া মোবাইল ফোনে বলেন, এটি একটি হয়রানী মুলক মামলা। সারা দেশব্যাপী বিএনপিকে দমন নীপিড়নের জন্যে আওয়ামী লীগ এ ধরণের মামলা করছে। আমরা এর নিন্দা জানানই।

কুমিল্লা করেসপন্ডেন্ট: আপডেট ৬:৩০ পিএম, ০৩ মে ২০১৬, মঙ্গলবার
ডিএইচ