কুমিল্লায় ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ২০৬ জন

কুমিল্লায় কোনো প্রকার সুপারিশ ও হয়রানি ছাড়া মাত্র ১২০ টাকায় পুলিশের চাকুরী পেলেন ২০৬ জন চাকুরী প্রার্থী।
মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার আব্দুল মান্নান কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে কনস্টেবল পদে অনুষ্ঠিত পরীক্ষার ফলাফল ঘোষণা করেন। এতে ১৮১ জন পুরুষ ও ২৫ জন নারী প্রাথমিক ভাবে নির্বাচিত হয়েছেন।

পরে কুমিল্লা পুলিশ লাইন্স শহীদ আরআই এবিএম আব্দুল হালিম মিনায়তনে কনস্টেবল পদে প্রাথমিক ভাবে নির্বাচিত ২০৬ জনকে ফুল দিয়ে বরণ করে নেন কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আশফাকুজ্জামান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মতিউর রহমান সহ পদস্থ কর্মকর্তাগণ।

পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, আমরা স্মার্ট পুলিশ তৈরি জন্য পুলিশের সদর দপ্তরের সহযোগিতায় স্বচ্ছভাবে কুমিল্লাতে ২০৬ জনকে নিয়োগ দেয়া হয়েছে। তিনি বলেন, প্রতিটি মানুষ যদি তাদের নিজ নিজ অবস্থান থেকে সৎ হয়ে কাজ করেন তাহলে দেশ আরো অনেক দুর এগিয়ে যাবে।

এদিকে মাত্র ১২০ টাকার বিনিময়ে চাকুরীপেয়ে খুশি উত্তীর্ণরা।

এবছর কুমিল্লার বিভিন্ন উপজেলা থেকে ৫ হাজার ৮২২ জন কনস্টেবল পদে আবেদন করেন। গত ২০ ফেব্রুয়ারী কুমিল্লা পুলিশ লাইন মাঠে তাদের নিয়োগ পরীক্ষা শুরু হয়। শারিরিক যোগ্যতায় যাচাই, লিখিত ও মৌখিক পরিক্ষা শেষে ২০৬ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়। এদের মধ্যে সাধারণ কোটায় ১১২ জন, মুক্তিযুদ্ধ কোটায় ৪০ জন। পোষ্য কোটায় পুরুষ-১৮, নারী-২৫জন, আনসার কোটায় ১১ জন এবং এতিম-১ জন নিয়োগ পেয়েছেন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

Share