কুমিল্লায় কনস্টেবল নিয়োগে প্রতারক চক্রের গ্রেফতার ৩

কুমিল্লায় পুলিশ সুপার পরিচয়ে কনস্টেবল নিয়োগে ৬ লক্ষ টাকার প্রতারণাকারী প্রতারক চক্রের মূল হোতাসহ ৩ জনকে মাদারীপুর থেকে গ্রেফতার করেছে ডিএমপি ঢাকা ও কুমিল্লা ডিবি পুলিশের টিম।

প্রতারকরা হলো ডিএমপি কদমতলীর প্রতারণা মামলার সাজা প্রাপ্ত আসামী প্রধানমন্ত্রীর প্রেস সচিব পরিচয় দানকারী মেরাজুল ইসলাম (লায়ন মেরাজ) , পুলিশ সুপার পরিচয়দানকারী জামান খন্দকার আলীমুজ্জামান ওরিপন ফকিরকে গ্রেপ্তার করেছে ।
বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সসংবাদ সম্মেলনে পুলিশ সুপার আবদুল মান্নান সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি জানান, গত ১১ ফেব্রুয়ারি কুমিল্লা জেলা পুলিশে কনস্টেবল নিয়োগ এর একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়।

বিজ্ঞপ্তি প্রকাশের পর চাকুরী পাইয়ে দেয়ার নামে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ও কুমিল্লা জেলা পুলিশ সুপার পরিচয়ে জনৈক শরিফুল ইসলামের কাছ থেকে ৬ লাখ টাকা হাতিয়ে নেয় একটি চক্র।

২৭ ফেব্রুয়ারি নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে ওই ফলাফলে শরিফুল ইসলামের নাতির নাম না থাকায়, শরিফুল ইসলাম প্রতারিত হয়েছেন বুঝতে পেরে কুমিল্লা পুলিশ সুপারের কাছে বিষয়টি জানায়। এ ঘটনায় গত ১ মার্চ জেলার মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করেন শরিফুল ইসলাম। মামলা দায়ের এর পর থেকে কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের দুটি দল ঢাকা ও মাদারীপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা প্রধানমন্ত্রীর প্রেস সচিব পরিচয় দানকারী মেরাজুল ইসলাম প্রকাশ্যে লায়ন মেরাজ এবং কুমিল্লা জেলা পুলিশ সুপার পরিচয় দানকারী জামান খন্দকার প্রকাশ্যে আলিমুজ্জামানসহ তাদের সহযোগী মোঃ রিপন ফকিরকে আটক করে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান চলমান রয়েছে বলে জানান পুলিশ সুপার।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, ডিবি পুলিশের ওসি রাজেশ বড়ুয়াসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২ মার্চ ২৩

Share