Home / সারাদেশ / কুমিল্লায় আধিপত্যের জেরে দু’গ্রুপের সংঘর্ষ: একজন নিহত, গুলিবিদ্ধ ৩
আধিপত্যের
প্রতীকী ছবি

কুমিল্লায় আধিপত্যের জেরে দু’গ্রুপের সংঘর্ষ: একজন নিহত, গুলিবিদ্ধ ৩

কুমিল্লায় বিবাদমান দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে একজন নিহত হয়েছে। এঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে আরও অন্তত: তিন জন। কুমিল্লা শহরতলীর শাসনগাছা এলাকায় শুক্রবার বাদ জুময়া এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম জামিল হাসান অর্ণব (২৭ )। সে ছাত্রদল নেতা বলে জানা গেছে।
শুক্রবার (১৫ মার্চ) দুপুরে আড়াইটার দিকে শাসনগাছা মধ্যমপাড়ার আবুল কাশেম গং একই এলাকার মোল্লা বাড়ির রাব্বি ও সাক্কু গংদের মধ্যে এ ঘটনা ঘটে বলে জানা যায়।
নিহত অর্ণব শাসনগাছা মধ্যমপাড়া আজহার মিয়া ছেলে। সে নগরের শাসনগাছা বাস টার্মিনাল সততা বাস সার্ভিসের ম্যানেজার ছিলো।
এ ঘটনাএকই এলাকায় নিশাদ, নাজমুল ও অনিক নামের তিন জনে গুলিবিদ্ধ হয়েছেন। তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের ঢাকায় পাঠানো হচ্ছে।
স্থায়ীয় সূত্র জানা যায়, শুক্রবার জুমার নামাজের পর শাসনগাছা বাস টার্মিনালে সততা বাস সার্ভিস কর্মরত অবস্থায় অর্ণবকে (নিহত) একই এলাকায় ছাত্রলীগ নেতা রাব্বি ও আল্লাউদ্দিন এসে প্রকাশ্যে গুলি করতে থাকে। পরে ঘটনা শুনতে পেয়ে একই এলাকার দুই গ্রুপ সংঘর্ষে জড়ায় এবং বেশ কয়েকজন আহত হয়। গুলিবিদ্ধ অবস্থায় অর্ণবসহ অন্যান্য আহতদের স্থায়ীরা উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এসময় হাসপাতালে নেওয়ার পথে অর্ণব মারা যায়।
কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ উদ্দিন শিবলু বলেন, অর্ণব আমাদের কর্মী, অর্নব সাংগঠনিকভাবে দুর্বল থাকায় তাকে হত্যা করা হয়েছে। এবারের কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে তার নাম বিবেচনায় রাখা হয়।
ঘটনার সত্যতা স্বীকার করে কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ হোসেন বলেন, ঘটনা শুনেই দ্রুত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ১৫ মার্চ ২০২৪