Home / উপজেলা সংবাদ / কালচোঁ ইউনিয়নে ৬ স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনের আভাস
কালচোঁ ইউনিয়নে ৬ স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনের আভাস

কালচোঁ ইউনিয়নে ৬ স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনের আভাস

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সবগুলো ইউনিয়নে আগামী ২৩ এপ্রিল ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে। এ নির্বাচনে হাজীগঞ্জ উপজেলার ৪ নং কালচোঁ দক্ষিন ইউনিয়নে আওয়ামী লীগের ৩ ও বিএনপির দুই গ্রুপের ৩ প্রার্থী দলীয় মনোনয়নের বাহিরেও স্বতন্ত্র পদে নির্বাচন করার অভাস পাওয়া গেছে।

এদের মধ্যে কেউ কেউ এলাকায় থেকে জনসাধারণের সাথে নিয়মিত মতবিনিময়সহ গণসংযোগ করে চলেছেন এবং নেতাকর্মীদের সাথে যোগাযোগ রেখে তাদের কার্যক্রম চালিয়ে আসছেন।

সে সাথে এসব প্রার্থীরা বিভিন্ন গ্রামের উন্নয়নমূলক কাজে অর্থ দিয়ে প্রার্থিতা প্রচার করে চলেছেন। কিন্ত এদের মধ্যে এমন প্রার্থীও রয়েছেন যাদেরকে এলাকার লোকজন কখনো চোঁখে দেখেননি ।

এখন এলাকায় এসে চেয়ারম্যান প্রার্থী ঘোষনা দিয়ে দলীয় সাইন বোর্ড, পোষ্টার ও ব্যানার ঝুলিয়ে স্ব-স্ব প্রার্থীরা প্রচার অব্যাহত রেখেছেন । এদের মধ্যে কেউ কেউ দলীয় প্রতিকের বাহিরে নির্বাচন শেষ প্রস্ততি মাথায় রেখেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানসহ দুটি রাজনৈকিত দলের ৬ জন প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন ।

এ ইউনিয়নের এবারের ইউপি নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থী নির্ধারন নিয়ে উভয় দলের নেতা-কর্মীদের মাঝে টেনশন দেখা দিলেও সবচেয়ে বেশি জটিলতা দেখা দিয়েছে বিএনপির দু’ গ্রুপের একাদিক প্রার্থী মাঠে থাকায়। কারন এক দিকে বিএনপির অবস্থান সারা দেশে নড়বড়ে রয়েছে ।

এর মধ্যে আবার ইউপি নির্বাচনে এ ইউনিয়নে একের অধিক প্রার্থী থাকায় তারা হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন । এ ইউনিয়নে বিএনপির দু’গ্রুপের দুটি কমিটি থাকাকেই দায়ী করছেন এখানকার দলীয় কর্মী ও সমর্থকরা ।

আওয়ামী পরিবার থেকে এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আলহাজ¦ আবু নছর মিন্টু পাটওয়ারীর পাশাপাশি এবার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহজালাল মজুমদার, সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিজি ও মো.জিয়াউর রহমান এ তিন প্রার্থীর যে কেউ একজন মনোনয়ন পেলে নির্বাচন করবেন। তবে উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগ এককভাবে দলীয় প্রার্থী নির্ধারন করবেন না তাই দলীয় কর্মীদের মাঝে কোন ধরনের চিন্তা-ভাবনা নেই।

এছাড়াও বিএনপি-জামায়াত থেকে আশা আওয়ামী লীগে যোগদানকৃত ব্যক্তিদের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দিলে গভীর ক্ষোভ থাকবে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু নছর মিন্টু পাটওয়ারী জানিয়েছেন।

চেয়ারম্যান আবু নছর পাটওয়ারী মিন্টু বলেন, আমার ৫ বছরের দায়িত্বে যা উন্নয়নমূলক কাজ হয়েছে এমন উন্নয়ন আর কখনো হয়নি । জাতীয় নির্বাচনের আগে ও পরে রামপুর বাজারে বিএনপি- জামায়াতের আন্দোলনে যে ভুমিকা রেখেছি এটি নজিরবিহীন। তাই আমি আশাবাদি আওয়ামীলীগের তৃনমূল আমাকেই সমর্থন দিবে। দল থেকে মনোনয়ন না পেলে যদি জনগন চায় তাহলে নির্বাচন করতেও পারি।

অপরদিকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাইন উদ্দিন মিজি বলেন, একটি স্বার্থানেষী মহল তাদের স্বার্থ হাসিলের জন্য বিভ্রাান্তিমূলক কথা ছড়িয়ে চলছে । এটি আমরা বরদাস করবোনা ।

এদিকে বিএনপির দুই গ্রুপের প্রার্থী সমান তালে মাঠ চষে বেড়াচ্ছেন। সাবেক এমপি এম এ মতিন সমর্থিত উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আমিনুল ইসলাম ভূঁইয়া ও জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি.মমিনুল হক সমর্থিত উপজেলা যুবদলের সাবেক যুগ্ম-আহবায়ক গোলাম মোস্তফা স্বপন মাঠে রয়েছেন।

এছাড়াও শোনা যাচ্ছে উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন মোল্লাও নির্বাচনে প্রার্থী হতে পারেন।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

  : আপডেট ০৯:১২ পিএম, ০১ মার্চ ২০১৬, মঙ্গলবার

ডিএইচ