Home / চাঁদপুর / কাজী জুয়েলের মনোনয়ন প্রত্যাহার ও পৌরবাসীর প্রতি বিশেষ আবেদন
jewel-pic

কাজী জুয়েলের মনোনয়ন প্রত্যাহার ও পৌরবাসীর প্রতি বিশেষ আবেদন

“বরাবরই দলের প্রতি শ্রদ্ধাশীল ও নেতৃত্বের উপর আস্থা এবং আনুগত্যের কারণে  কাজী মোহামাম্মদ ইব্রাহীম জুয়েলের মনোনয়ন প্রত্যাহার ও পৌরবাসীর প্রতি আবেদন”

সুপ্রিয়,
চাঁদপুর পৌরবাসী,
আস্সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ্।

আমি কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, পিতা মরহুম আলহাজ্ব মোহাম্মদ হাফেজ কাজী, মাতা- ফিরোজা বেগম। বাসস্থান- ষোলঘর বিটি রোড, কাজী বাড়ি, ১৫ নং ওয়ার্ড, চাঁদপুর পৌরসভা।

মা-বাবা ও আপনাদের সকলের দোয়া, আল্লাহর অশেষ কৃপায় আমি ছোটবেলা থেকেই চাঁদপুর পৌর এলাকায় জীবনযাপন করে বড় হয়েছি। ছাত্রজীবন থেকে পাড়া-মহল্লায় সহপাঠি বন্ধুদের সাথে নিয়ে সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত থেকে দুঃখী, অসহায় ও দরিদ্রদের পক্ষে কাজ করার চেষ্টা করেছি। রাজনীতিতে প্রাণপ্রিয় ছাত্রসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের বিভিন্ন পর্যায়ে সুনামের সহিত দায়িত্ব পালন করে, সর্বশেষ প্রাণপ্রিয় চাঁদপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও জাতীয়তাবাদী দল বিএনপির জেলা সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছি।

খেলার সাথী ও ছাত্রজীবন থেকে শুরু করে রাজনৈতিক, সামাজিক ও কর্মজীবন পরিচালনা করতে গিয়ে ইচ্ছাকৃতভাবে চাঁদপুর পৌরবাসীর সাথে কখনো প্রতিপক্ষের ন্যায় আচরণ করিনি এবং কখনো কাউকে প্রতিপক্ষ মনে করেনি, এখনও মনে করি না। তবে অনিচ্ছায় কারো মনে ব্যথা দিয়ে থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখে আপনাদেরই একজন হিসেবে কাছে টেনে নেওয়ার মতো অনুগ্রহ থেকে আশা করি বঞ্চিত করবেন না।

আমি সর্বদাই মনে লালন করি- চাঁদপুরে জন্মেছি, চাঁদপুরেই বড় হবো, সুখে-দুঃখে চাঁদপুরের মানুষের পাশে থেকে নিজেকে ধন্য মনে করবো, সেবাকেই পেশা হিসেবে নিয়ে মৃত্যুর আগ পর্যন্ত আল্লাহর ইচ্ছায় গরীব-দুঃখী সকলের সেবা করে যাবো। সাধারণ মানুষের কাতারে থেকে সর্বদা জনগণের সেবার চেষ্টা করেছি যা এখনো চলমান। তবে সদিচ্ছা থাকলে সাধারণ মানুষের কাতারে থেকে যতটুকু সেবা করা যায় তারচেয়ে তুলনামূলক বেশি হারে জনপ্রতিনিধির কাতারে থেকে জনগণের সেবা করা যায়। তাই জনপ্রতিনিধির কাতারে এসে আপনাদের সহযোগীতা করতে চেয়েছিলাম কিন্তু বরাবরের মতো দল এবং নেতৃত্বের প্রতি শ্রদ্ধাশীল এবং আনুগত্যপ্রবণ হয়ে বহুল আলোচিত এবং চাঁদপুর পৌরবাসীর বহু আকাংখিত পৌর নির্বচনের মেয়র পদ থেকে মনোয়নপত্র প্রত্যাহার করলাম।

আমাকে এ নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতির পূর্ব থেকেই এ পর্যন্ত দলীয় যেসব নেতকর্মী অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে প্রয়োজনীয় পরামর্শ, সহযোগিতা, সর্বোপরি সমর্থন জানিয়েছেন তাদের প্রতি আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ।

এছাড়াও এ নির্বচনে আমার আতœীয় স্বজন, শুভাকাংখী, সুধীজন, পেশাজীবী, বুদ্ধিজীবী, আইনজীবী, সাংবাদিক সহ সর্বস্তরের ও সর্বদলের জনসাধারণের প্রতি রইল শুভেচ্ছা। ইনশাআল্লাহ চাঁদপুরবাসীর সেবা করা সুযোগ আল্লাহ যতদিন রাখবেন ততদিন আমি সেবা করে যাবো।

তাই আমার একান্ত সুপ্রিয় ও বিবেকবান চাঁদপুর পৌরবাসী, আপনাদের নিকট আকুল আবেদন, আমি বর্তমানে একের পর এক মিথ্যা মামলায় কারাবন্দী থাকায় আপনাদের দুয়ারে এসে না দাঁড়াতে পেরে খুবই মর্মাহত। বহু প্রতীক্ষিত চাঁদপুর পৌরসভা নির্বাচনের এ মুহূর্তে আমি আপনাদের কাছে না আসতে পারায় আফসোসের পাশাপাশি আল্লাহর নিকট সাহায্যের আবেদন ছাড়া আর কোন উপায় নেই। আমি চাঁদপুর পৌরবাসীর ওপর আস্থা, বিশ্বাস ও সর্বোপরী কৃতজ্ঞতা পোষণ করি এবং কারাগারের ভেতরে ও বাইরে সর্বদা সকল কাজে আল্লাহর উপর ভরসা রাখি।

আল্লাহ সকলকে বিপদগ্রস্থ হওয়া থেকে হেফাজত করুন। আমিন ॥

রাজনৈতিক, সামাজিক ও গণমানুষের সেবাধর্মী কর্মকাণ্ডে কাজী জুয়েলের উল্লেখযোগ্য কিছু বিষয়

সাবেক ছাত্রনেতা এবং বিশিষ্ট সমাজসেবক ও গণমানুষের প্রিয়ভাজন কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল-এর পিতা মরহুম আলহাজ্ব মোহাম্মদ হাফেজ কাজী। মাতার নাম ফিরোজা বেগম। বাসস্থান ষোলঘর বিটি রোড কাজী বাড়ি, ১৫ নং ওয়ার্ড, চাঁদপুর পৌরসভা। তাঁর শিক্ষাগত যোগ্যতা বিকম (পাস), বর্তমানে তিনি এলএলবিতে অধ্যয়নরত।

রাজনৈতিক কর্মকাণ্ডে জুয়েল:-
কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল চাঁদপুর জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সাবেক সহ-স্বেছাসেবক বিষয়ক সম্পাদক। বর্তমানে তিনি চাঁদপুর পৌর বিএনপি’র সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়াও তিনি জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক, সম্মানীত সদস্য, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রদলের সভাপতি, আহ্বায়ক, সাংগঠনিক সম্পাদক, শেরেবাংলা হল ছাত্রদলের আহ্বায়ক, সর্বদলীয় ছাত্র ঐক্যের চাঁদপুর জেলার প্রধান সমন্বয়কারী, চাঁদপুর জেলা সাধারণ ছাত্র-ছাত্রী সংগ্রাম পরিষদের আহ্বায়ক, চাঁদপুর জেলা সমন্বিত ছাত্রবৃন্দের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সামাজিক কর্মযজ্ঞে জুয়েল:
* সাধারণ সম্পাদক : বাইতুল কাদের জামে মসজিদ ব্যবস্থাপনা কমিটি।
* ব্যবস্থাপনা পরিচালক : মেসার্স জুয়েল এন্টারপ্রাইজ।
* ব্যবস্থাপনা পরিচালক : চাঁদপুর ক্যাবল নেটওয়ার্ক।
* প্রতিষ্ঠাতা : ফিরোজা হাফেজ হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা।
* প্রতিষ্ঠাতা ও সভাপতি : হাফেজ কাজী স্মৃতি সংসদ।
* সাধারণ সম্পাদক : আল হেরা একাডেমি।
* সাধারণ সম্পাদক : চাঁদপুর মঞ্চ।
* সাধারণ সম্পাদক : মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র চাঁদপুর।
* সাধারণ সম্পাদক : চাঁদপুর ক্যাবল নেটওয়ার্ক মালিক সমিতি।
* সাধারণ সম্পাদক : নাজিরপড়া সমবায় সমিতি।
* সাধারণ সম্পাদক : চাঁদপুর ফুটবল একাডেমী।
* সাধারণ সম্পাদক : অগ্নিতরুণ নাট্যসংগঠন।
* সাধারণ সম্পাদক : জামেয়া আশ্রাফিয়া মদিনাতুল উলুম মাদ্রাসা।
* সদস্য সচিব : মাদক ও সন্ত্রাস বিরোধী সংগ্রাম কমিটি ২০০৩।
* যুগ্ম সম্পাদক : নাজিরপাড়া ক্রীড়া চক্র।
* উপদেষ্টা : আমরা ক’জন সাহিত্যপ্রেমি।
* উপদেষ্টা : উপমা সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক পরিষদ।
* উপদেষ্টা : নবীন সাহিত্য পত্রিকা।
* উপদেষ্টা : বনলতা সাহিত্যপত্র।
* সদস্য সচিব : আয়েশা সিদ্দিকা (রা.) মহিলা মাদ্রাসা।
* প্রধান সমন্বয়কারী : চাঁদপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ বিতর্ক পরিষদ।
* আজীবন সদস্য : রেডক্রিসেন্ট চাঁদপুর ইউনিট।
* আজীবন সদস্য : ডায়াবেটিক সমিতি চাঁদপুর।
* সদস্য : চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাব।
* প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক: www.chandpurtimes.com ‘চাঁদপুর টাইমস’

ইতি-

গণমানুষের প্রিয়ভাজন 

কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল

এর পক্ষে
কাজী নজরুল ইসলাম (বড় ভাই)