Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে কাউন্সিলর যখন নৌকা তৈরির কারিগর
মতলবে কাউন্সিলর যখন নৌকা তৈরির কারিগর

মতলবে কাউন্সিলর যখন নৌকা তৈরির কারিগর

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি’র নির্দেশে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আঃ সালাম খান (সালামত) এর উদ্যোগে নৌকা প্রতীক তোরণ নির্মাণের করা হয়েছে।

উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্যে আসন্ন একাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দেওয়ার আহবান জানিয়ে এ তোরন নির্মাণ করা হয়। তবে এ নৌকা তৈরির কারিগর যখন সয়ং কাউন্সিলর আঃ সালাম খান (সালামত)। গত রোববার ছেংগারচর বাজার দর্জি বাজারে রডসহ স্টীল দিয়ে স্টীলের বডির তৈরি বড় আকারের আকর্ষনীয় নৌকা তৈরির কাজে তাকে ব্যস্ত থাকতে দেখা যায়।

ক্যামেরার সামনে তাকে বেশ হাস্যজ্জল ও উৎফল্ল দেখাচ্ছিল। সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, এই নৌকা হলো জাতির জনক বঙ্গবন্ধুর। নৌকা হলো স্বাধীনতার প্রতিক ও দেশের উন্নয়নের প্রতিক।

এই নৌকা প্রতিকে দেশের মানুষ ভোট দিয়ে মানুষের ভাগ্যউন্নয়ন হয়েছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হামিসনা নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহসাড়কে অব্স্থান করছে। আর মতলবে আমাদের প্রিয় মন্ত্রী আধুনিক মতলবের রুপকার ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপির ঐকান্তিক প্রচেষ্টায় মতলবে অভুতপূর্ব ও স্মরনকালের উন্নয়ন হয়েছে।

কাউন্সিলর আঃ সালাম খানস আরো বলেন,দেশের উন্নয়নের জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কোনো বিকল্প নেই। মায়ের মমতা ও বোনের ভালোবাসা দিয়ে দেশ ও মানুষের জন্য তিনি কাজ করে যাচ্ছেন। তেমনি আমাদের সকলের প্রিয় মন্ত্রী আধুনিক মতলবের রুপকার ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি শেক হাসিনার নেতৃত্বে ভালোবাসা দিয়ে মতলবের মানুষের জন্য তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। রাজনৈতিক উন্নয়ন ও স্থিতিশীতলার বজায় রাখতে আবারও নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

ছেংগারচর পৌরসভার সফল কাউন্সিলর আঃ সালম খান (সালামত) বলেন, ত্রাণ মন্ত্রীর নির্দেশে আমি এই নৌকা তোরণ নির্মান করেছি। দেশের উন্নয়নের প্রতীক একমাত্র নৌকা। তাই নৌকার সেøাগান ঘরে ঘরে পৌঁছে দিতে ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি এ নির্দেশ দিয়েছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। স্বাধীনতার প্রতিক নৌকা প্রতিক নিজে তৈরি কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।
বর্তমান সরকারের আমলে মতলব উত্তরে সর্বোচ্চ উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে হলে পুনরায় আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগকে জয়যুক্ত করার জন্য আহবান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একমাত্র দেশের উন্নয়ন করেন। দলকে শক্তিশালী করে তোলতে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

কাউন্সিলর আঃ সালম খান (সালামত) বলেন, শেখ হাসিনার সরকার দুঃখী মানুষের জন্য নানা কর্মসূচি হাতে নিয়েছে। বয়স্কভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, ৪০ দিন কর্মসূচি, টিআর, কাবিখাসহ বিভিন্ন কর্মসূচি দিয়ে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। দেশের মানুষ আজ শান্তিতে ঘুমাতে পারছে।

কাউন্সিলর আঃ সালম খান (সালামত) আরো বলেন, দেশের স্বাধীনতা থেকে শুরু করে উন্নয়ন-অর্জনে আওয়ামী লীগের অবদানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেছেন, এই নৌকায় ভোট দিয়ে বাংলাদেশের জনগণ মাতৃভাষা বাংলায় কথা বলার অধিকার পেয়েছে। এই নৌকায় ভোট দিয়েছে বলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। এই নৌকায় ভোট দিয়েছে বলেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। এই নৌকা মার্কায় ভোট দিয়েছিলো বলেই বাংলাদেশ উন্নত হচ্ছে।

খান মোহাম্মদ কামালঃ মতলব উত্তর (চাঁদপুর) :

Leave a Reply